ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

ফুটবল

শেষবারের মতো সান্তোসে পেলে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২৩
শেষবারের মতো সান্তোসে পেলে কফিনে করে নিয়ে যাওয়া হচ্ছে পেলের শবদেহ

ভিলা বেলমিরো স্টেডিয়ামে তখনো পেলের শবদেহ আনা হয়নি। কিন্তু তা সত্ত্বেও মানুষের লম্বা লাইন।

ফুটবলের ‘কালো মানিক’কে শেষবারের মতো বিদায় জানানোর অপেক্ষায় দাঁড়িয়ে আছেন তারা।  

পেলের অসংখ্য কীর্তির সাক্ষী সান্তোসের ভিলা বেলমিরো স্টেডিয়াম। অন্ত্যেষ্টিক্রিয়ার জন্য সেখানে আজ শেষবারের মতো নেওয়া হয় কিংবদন্তি ব্রাজিলিয়ান ফুটবলারকে। আলবার্ট আইনস্টাইন হাসপাতাল থেকে মিলিটারি পুলিশের পাহাড়া আজ সকালে (ব্রাজিলিয়ান সময়) সান্তোসে আনা হয় তার শবদাহ। যেখানে ফুটবলের রাজাকে শেষবারের মতো শ্রদ্ধা জানাবেন ব্রাজিলের সাধারণ মানুষ।

ব্রাজিলিয়ান সময় সোমবার সকাল ১০টায় শুরু হয়েছে পেলের অন্ত্যেষ্টিক্রিয়া। ভিলা বেলমিরো স্টেডিয়ামের কেন্দ্রস্থলে রাখা হয়েছে কিংবদন্তি ফুটবলারের কফিন। ভক্তরা মঙ্গলবার সকাল ১০টা পর্যন্ত তাকে শ্রদ্ধা জানাতে পারেন। এরপর পেলেকে নেওয়া হবে তার শতবর্ষী মা দোনা সেলেস্তের বাড়িতে। মেমোরিয়াল নেক্রোপোল একুমেনিকায় কেবলমাত্র পরিবারের উপস্থিতিতে সমাহিত করা হবে কিংবদন্তি এই ফুটবলারকে।

কোলন ক্যানসারের সঙ্গে দীর্ঘ লড়াই শেষে গত বৃহস্পতিবার মারা যান পেলে। তর্কসাপেক্ষে সর্বকালের সেরা ফুটবলারের মৃত্যুতে ফুটবলবিশ্বে শোকের ছায়া নেমে আসে। ব্রাজিলে পালন করা হয় তিন দিনের রাষ্ট্রীয় শোক।  

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২৩
এএইচএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।