ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ফুটবল

পেলের শেষকৃত্যে অংশ নিতে ব্রাজিলে নেইমার!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৪ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২৩
পেলের শেষকৃত্যে অংশ নিতে ব্রাজিলে নেইমার!

ফুটবলের ‘কালো মানিক’ পেলেকে শেষবারের মতো শ্রদ্ধা জানাতে সান্তোসের ভিলা বেলমিরো স্টেডিয়ামে হাজির হচ্ছেন হাজার হাজার মানুষ। কিংবদন্তি এই ফুটবলারের শেষকৃত্যে নেইমার থাকবেন না তা কি করে হয়! বর্তমান সময়ের অন্যতম সেরা তারকা তাই পৌঁছে গেছেন ব্রাজিলে।

 

নেইমারের হাতে ব্রাজিলের ষষ্ঠ বিশ্বকাপটি দেখতে চেয়েছিলেন পেলে। কিন্তু শেষ আটে ক্রোয়েশিয়ার কাছে হেরে ব্রাজিল বিদায় নেওয়ায় সেটি হয়নি। বিশ্বকাপের পর নেইমার যোগ দিয়েছিলেন পিএসজিতে। স্ত্রাসবুর্গের বিপক্ষে প্রথম ম্যাচে লাল কার্ড দেখায় গতকালের ম্যাচে খেলতে পারেননি নেইমার। পিএসজি থেকে ছুটি নিয়ে তিনি ব্রাজিলে গেছেন বলে জানিয়েছে ফ্রান্সের পত্রিকা ‘লেকিপ’।  

সান্তোস স্টেডিয়ামে শ্রদ্ধা জানানো শেষে পেলেকে নেওয়া হবে তার শতবর্ষী মা দোনা সেলেস্তের বাড়িতে। মেমোরিয়াল নেক্রোপোল একুমেনিকায় কেবলমাত্র পরিবারের উপস্থিতিতে সমাহিত করা হবে কিংবদন্তি এই ফুটবলারকে।

কোলন ক্যানসারের সঙ্গে দীর্ঘ লড়াই শেষে গত বৃহস্পতিবার মারা যান পেলে। তর্কসাপেক্ষে সর্বকালের সেরা ফুটবলারের মৃত্যুতে ফুটবলবিশ্বে শোকের ছায়া নেমে আসে। পেলের মতো নেইমারেরও ক্লাব ক্যারিয়ারের শুরুটা হয় সান্তোস থেকে। সেখান থেকে বার্সেলোনায় নাম লেখান এই ফরোয়ার্ড। ক্লাব ফুটবলের পাশাপাশি জাতীয় দলেও দাপট দেখান সমান তালে । ৭৭ গোল করে ব্রাজিলের হয়ে সর্বোচ্চ গোলদাতার তালিকায় পেলের সঙ্গে যৌথভাবে শীর্ষে আছেন তিনি।

বাংলাদেশ সময়: ২১৫১ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।