ঢাকা, সোমবার, ৮ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

ফুটবল

৮৪ বছর পর ব্রেন্টফোর্ডের কাছে হারলো লিভারপুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৬ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২৩
৮৪ বছর পর ব্রেন্টফোর্ডের কাছে হারলো লিভারপুল

প্রিমিয়ার লিগে কোনো ম্যাচে আগে গোল করলে ব্রেন্টফোর্ড কখনো হারে না। সেই ‘অভিশাপে’ এবার পুড়লো লিভারপুল।

৮৪ বছর পর ব্রেন্টফোর্ডের কাছে হারলো অলরেডরা। সবশেষ ১৯৩৮ সালে এমন পরিস্থিতির শিকার হয়েছিল দলটি।  

অন্যদিকে বড় মাছ শিকার করাতে যেন খুব পটু ব্রেন্টফোর্ড। গত নভেম্বরে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটিকে ২-১ গোলে হারায় তারা। এবার লিভারপুলের হাতে ধরিয়ে দিল ৩-১ গোলের পরাজয়।  

কমিউনিটি স্টেডিয়ামে ম্যাচের ১৯তম মিনিটে এগিয়ে যায় ব্রেন্টফোর্ড। কর্নার থেকে পাওয়া বলে আত্মঘাতী গোল করে বসেন লিভারপুল ডিফেন্ডার ইব্রাহিম কোনাতে।  ৪২ মিনিটে হেড থেকে ব্যবধান দ্বিগুণ করেন ইয়োয়ান উইসা। কিন্তু এর আগে দুইবার বল জালে ফেলেও তার গোল বাতিল করে ভিএআর।

বিরতির পর কৌশলে বদল আনেন লিভারপুল কোচ ইউর্গেন ক্লপ। মাঠ থেকে একসঙ্গে তুলে নেন ভার্জিল ফন ডাইক, হার্ভে এলিয়ট ও কোনাস্তানিন্তোস সিমিকাসকে। তাতে দ্বিতীয়ার্ধে কিছুটা গতি পায় তারা। ৫০ মিনিটে অক্সলেড-চেম্বারলেইনের গোলে ব্যবধান কমালেও শেষ রক্ষা হয়নি। ৮৪ মিনিটে লিভারপুলের কফিনে শেষ পেরেকটি ঠুকেন ব্রায়ান এমবুমো।

এই হারে শীর্ষ চারে ঢোকার রাস্তাটা আরও কঠিন হয়ে গেল অলরেডদের জন্য। ১৭ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে ছয়ে আছে তারা। এক ম্যাচ বেশি খেলে ২৬ পয়েন্ট নিয়ে সাতে ব্রেন্টফোর্ড। প্রিমিয়ার লিগে টানা ৬ ম্যাচ অপরাজিত রয়েছে দলটি।

বাংলাদেশ সময়: ১০৪৬ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২৩
এএইচএস  


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।