ঢাকা, সোমবার, ২১ ফাল্গুন ১৪৩০, ০৪ মার্চ ২০২৪, ২২ শাবান ১৪৪৫

ফুটবল

সৌদি আরবে পা রাখলেন রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৩ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২৩
সৌদি আরবে পা রাখলেন রোনালদো

বিশ্বকাপের পর ক্লাব ফুটবলে নিজের ঠিকানা বদলে ফেলেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। নাম লিখিয়েছেন সৌদি আরবের ক্লাব আল নাসেরে।

সেই ক্লাবে যোগ দিতে সৌদি আরবে পা রেখেছেন ৩৭ বছর বয়সী ফরোয়ার্ড। মারসুল পার্ক স্টেডিয়ামে আজ স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় হাজারও ভক্তের সামনে পরিচয় করিয়ে দেওয়া হবে তাকে।

ব্যক্তিগত বিমানে করে পুরো পরিবার নিয়েই সৌদি আরবে গিয়েছেন রোনালদো। এমনকি ব্যক্তিগত নিরাপত্তা-কর্মীদেরও সঙ্গে নিয়েছেন তিনি। বিমানবন্দরে তাকে ফুলেল অভ্যর্থনা জানায় আল নাসের ক্লাব। সৌদি আরবে আপাতত এক বিলাসবহুল হোটেলেই থাকবেন এই ফরোয়ার্ড।

২১৩ মিলিয়ন ডলারের বার্ষিক পারিশ্রমিকে আল নাসেরের সঙ্গে ২ বছরের চুক্তি করেন রোনালদো। যার ফলে ৩৭ বছর বয়সেও সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত ফুটবলারে পরিণত হন তিনি।

আল নাসেরে যোগ দেওয়ার মধ্য দিয়ে সম্ভাব্য ইতি ঘটে গেল ইউরোপিয়ান ফুটবলের অন্যতম মহাতারকার পথচলা। পাঁচবার ব্যালন ডি’অর জয়ী রোনালদো জিতেছেন সমান সংখ্যক চ্যাম্পিয়ন্স লিগ। এই টুর্নামেন্টের সর্বোচ্চ ১৪০ গোলও রয়েছে তার দখলে।

৪৫০ গোল নিয়ে রিয়াল মাদ্রিদের সর্বোচ্চ গোলদাতা রোনালদো। আন্তর্জাতিক ফুটবলেও সবচেয়ে বেশি ১১৮ গোল পর্তুগালের এই তারকার। যদিও সময়টা একদমই ভালো যাচ্ছে না তার। ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে চলতি মৌসুমে এক গোল করেছিলেন তিনি। ম্যাচের বেশিরভাগ সময়ই বেঞ্চে কেটেছে তার। তাই কোচের ওপর ক্ষুব্ধ হয়ে রেড ডেভিলদের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেন তিনি। পরে পর্তুগালের হয়ে বিশ্বকাপে কেবল একটি গোল করেছিলেন পেনাল্টি থেকে। বিশ্বকাপ শেষেই নাম লেখান আল নাসেরে।

বাংলাদেশ সময়: ১২৪৩ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।