ঢাকা, মঙ্গলবার, ১৪ ফাল্গুন ১৪৩০, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ শাবান ১৪৪৫

ফুটবল

ছবিতে ছবিতে পেলের শেষযাত্রা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২৩
ছবিতে ছবিতে পেলের শেষযাত্রা

কোলন ক্যানসারের সঙ্গে দীর্ঘ লড়াই শেষে গত বৃহস্পতিবার মারা যান পেলে। তর্কসাপেক্ষে সর্বকালের সেরা ফুটবলারের মৃত্যুতে ফুটবলবিশ্বে শোকের ছায়া নেমে আসে।

 'কালো মানিক' এর নিজের শহর সান্তোসে তাকে শেষ বিদায় জানাতে হাজির হয়েছেন লাখো ভক্ত-সমর্থক।  

ঘরের ক্লাব সান্তোসের নিজস্ব স্টেডিয়াম ভিলা বেলমিরো থেকে শুরু হয়েছে তিনবারের বিশ্বকাপজয়ীর শেষযাত্রা। স্টেডিয়ামের মাঝখানে ২৪ ঘণ্টার জন্য সাদা ফুলে ঢাকা কফিনের ঢাকনা খুলে দেওয়া হয়েছে। তাকে শেষ শ্রদ্ধা জানাতে সেখানে মানুষের ঢল নেমেছে। পেলের পরিবারের সদস্য, বন্ধু-বান্ধব, সাবেক সতীর্থ থেকে শুরু করে সেখানে হাজির হয়েছেন ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো, নেইমার জুনিয়রের বাবা নেইমার সিনিয়রসহ আরও অনেকে।

সান্তোসের স্টেডিয়ামের দরজা খুলতেই সেখানে লোকজনের ভিড় বাড়তে থাকে। সময়ের সঙ্গে সঙ্গে পুরো স্টেডিয়াম ভরে যায়। শবযান বহনকারীদের দলে ছিলেন পেলের ছেলে এদিনহো। এরপর পেলের নশ্বর দেহের ওপর আচ্ছাদনবস্ত্র পরিয়ে দেন বাকিরা। পিতার কপালে হাত রেখে শেষযাত্রা শুরুর আগে প্রার্থনা করেন এদিনহো। পেলের দেহে ক্রস পরিয়ে দেন তার স্ত্রী মার্সিয়া ওকি। পরে এদিনহোকে সান্ত্বনা দিতেও দেখা যায় তাকে। এরপর একে একে সেখানে হাজির হন আরও অনেকেই। এদিনহো এবং মার্সিয়াকে সান্ত্বনা দিতে দেখা যায় তাদের।

ছবিতে ছবিতে দেখুন পেলের শেষযাত্রা

বাংলাদেশ সময়: ১৭৩১ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।