ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

ফুটবল

বাংলাদেশকে ধন্যবাদ জানালো আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২৩
বাংলাদেশকে ধন্যবাদ জানালো আর্জেন্টিনা

কাতার বিশ্বকাপের শুরু থেকেই আর্জেন্টিনাকে তুমুল সমর্থন দেয় বাংলাদেশের ফুটবলপ্রেমীরা। যে আওয়াজ পৌঁছে গেছে লিওনেল মেসিদের দেশেও।

বিষয়টি নিয়ে দারুণ খুশি আর্জেন্টিনার জনগণ এবং দেশটির ফুটবল কর্তৃপক্ষ আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)।  

আনুষ্ঠানিক ধন্যবাদ দিতে আর্জেন্টিনায় বাংলাদেশের ‘অনারারি কনসাল’ লিয়ান্দ্রো গাবারদিকে কাল আমন্ত্রণ জানান এএফএ প্রেসিডেন্ট ক্লদিও তাপিয়া। সেখানে গাবারদির মাধ্যমে বাংলাদেশের ভক্তদের আর্জেন্টিনা জাতীয় দল ও অ্যাসোসিয়েশনের ধন্যবাদ পৌঁছে দেন এএফএ প্রধান। আর্জেন্টিনার সংবাদমাধ্যম ‘ক্লারিন’ আজ এই খবর জানিয়েছে।

আজ আনুষ্ঠানিক বিবৃতিতে এএফএ জানায়, দক্ষিণ এশিয়ার দেশটিতে আলবিসেলেস্তেদের নিয়ে যে উন্মাদনা রয়েছে সে বিষয়েই দুই পক্ষের মধ্যে আলোচনা হয়েছে। মেসি ও আর্জেন্টিনা দল নিয়ে বাংলাদেশের মানুষের ভালোবাসার কথা জানিয়েছেন গাবারদি। সেই সাথে আকাশি-নীলদের বিশ্বকাপ জয়ে বাংলাদেশের মানুষের সমর্থন ও উদযাপন আমাদের আনন্দিত করেছে- এমনটাই উল্লেখ করা হয় বিবৃতিতে।

বাংলাদেশে আর্জেন্টিনা দলের প্রতি এই অকুণ্ঠ সমর্থন শুধু মেসিদের দেশেই নয়, আন্তর্জাতিক সংবাদমাধ্যমেও প্রচার হয়েছে। গত ১৮ ডিসেম্বর বিশ্বকাপ ফাইনালে ফ্রান্সকে হারিয়ে আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হওয়ার পর বাংলাদেশের প্রধানমন্ত্রী আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেসকে অভিনন্দন জানিয়ে চিঠিও পাঠান।

২০১১ সালেই বাংলাদেশের মাটিতে পা পড়েছিলো আর্জেন্টিনা জাতীয় দলের। বঙ্গবন্ধু স্টেডিয়ামে নাইজেরিয়ার সাথে একটি প্রীতি ম্যাচ খেলেছিলেন লিওনেল মেসিরা।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২২
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।