ঢাকা, সোমবার, ১৩ ফাল্গুন ১৪৩০, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ শাবান ১৪৪৫

ফুটবল

পেলের নামে স্টেডিয়াম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৬ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৩
পেলের নামে স্টেডিয়াম

ফুটবলের রাজাকে শেষ বিদায় জানিয়েছে সকলেই। ব্রাজিলের সাও পাওলোর বিখ্যাত ক্লাব সান্তোসের মাঠ ভিলা বেলমিরো স্টেডিয়ামে রাখা হয়েছিল পেলের মরদেহ।

সেখানে শ্রদ্ধা জানায় সাধারণ মানুষ। পেলের এই শেষকৃত্যের অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফ্যান্তিনো। সেখানেই ফিফা সভাপতি প্রতিটি দেশের ফুটবল ফেডারেশনকে অনুরোধ করেন, যেন পেলের নামে একটি করে স্টেডিয়াম তৈরি করে তারা।

তারই ধারাবাহিকতায় কেপ ভার্দের জাতীয় স্টেডিয়ামের নাম বদলে ‘পেলে স্টেডিয়াম’ করার ঘোষণা দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী উলিস কোরেয়া। কেপ ভার্দে ব্রাজিলকে বন্ধু রাষ্ট্র হিসেবে বিবেচনা করে। তাই পেলের প্রতি সম্মান জানাতে নিজেদের জাতীয় স্টেডিয়ামের নাম পেলের নামে করার ঘোষণা দিয়েছেন তিনি।

উলিস কোরেয়া বলেন, ‘পেলের প্রতি এটা আমাদের সম্মান। পর্তুগীজ ভাষাভাষী  সকলকে সুতোয় গেঁথে রেখেছিলেন তিনি। পেলে ব্রাজিলের কিংবদন্তী তার নাম সবসময়ই সম্মানের সাথে উচ্চারিত হবে। ’

‘আমরা দ্রুতই পেলের নামে স্টেডিয়ামের নামকরণের সব পক্রিয়া সম্পন্ন করবো। আশা করি পুরো বিশ্বেই পেলের নামে স্টেডিয়াম করা হবে। ’

বাংলাদেশ সময়: ০০২৬ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৩
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।