ঢাকা, সোমবার, ১৩ ফাল্গুন ১৪৩০, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ শাবান ১৪৪৫

ফুটবল

নাপোলির অজেয় যাত্রা থামাল ইন্টার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৫ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৩
নাপোলির অজেয় যাত্রা থামাল ইন্টার

সিরি আ’য় ১৫ টি রাউন্ড কেটে গেলেও তাদের হারানোর সাধ্য হয়নি কোনো দলের। ইউরোপের শীর্ষ লিগগুলোর মধ্যে কেবল তারা এতোদিন অপরাজিত ছিল।

অবশেষে ১৬ তম রাউন্ডে এসে নাপোলির অজেয় যাত্রা থামাল ইন্টার মিলান। সান সিরোতে ১-০ গোলের জয় পায় নেরাজ্জুরিরা।  

১৫ ম্যাচ অপরাজিত তো বটেই টানা ১১ ম্যাচে জয়ের ধারা ধরে রেখেছিল নাপোলি। ইন্টারের বিপক্ষে প্রথমার্ধে তারাই দাপট দেখায়। কিন্তু ঘরের মাঠে ডেডলক ভাঙে ইন্টারই। ৫৬ মিনিটে ফেদেরিকো দিমার্কোর ক্রস থেকে দারুণ হেডে তাদের এগিয়ে দেন এডিন জেকো। সেই লিড শেষ পর্যন্ত ধরে রাখে নেরাজ্জুরিরা।

৯০ মিনিটে অপরাজিত থাকার ধারা বহাল রাখার দারুণ সুযোগ পেয়েছিল নাপোলি। কিন্তু বক্সের ভেতর থেকে গিয়াকোমো রাসপাদোরির নেওয়া শট ঠেকিয়ে দেন ইন্টার গোলকিপার আন্দ্রে ওনানা। তাতে হাফ ছেড়ে বাঁচে স্বাগতিকরা।

জয়ের পর ইন্টার কোচ সিমোন ইনজাঘি বলেন, ‘নাপোলি ইউরোপের একমাত্র দল যারা কি না অপরাজিত ছিল এই মৌসুমে। তাদের হারানোর পর আমাদের আত্মবিশ্বাস আরও বেড়ে যাবে। আমি আমার দল নিয়ে গর্বিত কারণ মাঠে সবাই একে অপরকে সাহায্য করছে। প্রথমার্ধ পর্যন্ত আমার অনেকটাই নিচে খেলছিলাম নাপোলিকে বেশি বল পজেশন দেই, তবে প্রথমার্ধে তিন গোল করতে পারতাম আমরা। ’

১৬ ম্যাচে ১১ জয় ও ৫ হারে ৩৩ পয়েন্ট নিয়ে সিরি’আয় চারে আছে ইন্টার। অন্যদিকে হারলেও শীর্ষস্থান ধরে রেখেছে নাপোলি। ১৬ ম্যাচে ১৩ জয় ও ২ ড্রয়ে ৪১ পয়েন্ট ক্লাবটির। ৩৩ বছর পর আবারও লিগ জয়ের স্বপ্নে এগোচ্ছে তারা। ৩৬ পয়েন্ট নিয়ে দুইয়ে এসি মিলান ও তিনে থাকা জুভেন্টাসের সংগ্রহ ৩৪ পয়েন্ট।

বাংলাদেশ সময়: ১২০৫ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২৩
এএইচএস

 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।