ঢাকা, সোমবার, ১৩ ফাল্গুন ১৪৩০, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ শাবান ১৪৪৫

ফুটবল

‘বিয়ে না করে’ সৌদির যে আইন ভাঙলেন রোনালদো-জর্জিনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৩
‘বিয়ে না করে’ সৌদির যে আইন ভাঙলেন রোনালদো-জর্জিনা

রেকর্ড পরিমাণ পারিশ্রমিকের বিনিময়ে সৌদি আরবের ক্লাব আল-নাসেরে পাড়ি জমিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। আড়াই বছরের এই চুক্তি করার পর নিজের স্ত্রী জর্জিনা রদ্রিগেজ ও সন্তানদের নিয়ে সৌদিতে আছেন এখন তিনি।

রোনালদোর মতো তারকা নিজ দেশের ক্লাবে খেলায় উচ্ছ্বসিত সৌদির মানুষরাও।

তবে এই আনন্দের মাঝে দুঃসংবাদ রয়েছে রোনালদোর জন্য। সৌদি আরব যেহেতু ইসলামিক রাষ্ট্র, সেখানে নানা ধরনের বিধি-নিষেধ রয়েছে। যেগুলোর অবাধ্য হলে আইনের আওতায় আসা লাগে। তেমনই একটি সমস্যায় পড়তে যাচ্ছেন সিআর সেভেন। জর্জিনা রদ্রিগেজের সঙ্গে দীর্ঘদিন ধরে সংসার করলেও বিয়ে করে হয়ে ওঠা হয়নি তার। অথচ, সৌদির আইনে বিয়ে ছাড়া বসবাস অবৈধ।

অবস্য আন্তর্জাতিক সংবাদসংস্থা ‘ইএফই’র রিপোর্ট বলছে, সৌদি আরবের দুইজন আইনজীবী বিশ্বাস করেন; রোনালদোর এই ব্যাপারটি সৌদি এড়িয়ে যাবে। এক্ষেত্রে বিষয়টি নিয়ে তারা সমস্যা বাড়াবে না।  

একজন আইনজীবীর ভাষ্য, ‘যদিও এই আইনে বিয়ে ছাড়া একসঙ্গে বসবাস নিষিদ্ধ করা হয়েছে। তবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ইতোমধ্যে এটি এড়িয়ে যেতে শুরু করেছে। অবশ্য, এক্ষেত্রে যখন কোনো সমস্যা বা অপরাধ জড়িত থাকে তখন আইনের প্রয়োগ করা হয়। ’

আরেকজন আইনজীবী বলেন, ‘সৌদি আরব এখন এই ব্যাপারে (বিদেশিদের ক্ষেত্রে) হস্তক্ষেপ করে না। তবে এই আইনে এখনও বিয়ে ছাড়া একসঙ্গে বসবাস নিষিদ্ধ করা হয়েছে। ’

এদিকে সৌদি আরবের আইন মানতে হলে বিয়ে করতে হবে রোনালদো। কয়েকদিন আগে পিয়ের্স মরগ্যানকে এক সাক্ষাৎকারে বিয়ে নিয়ে মুখ খুলেছিলেন সাবেক এই রিয়াল মাদ্রিদ তারকা। সেখানে বিয়ে নিয়ে পরিকল্পনার কথা জানালেও কবে করবেন, সে বিষয়ে কিছু জানাননি তিনি।

রোনালদো বলেন, ‘আমি এখন এটি (বিয়ে) নিয়ে ভাবছি না। ভবিষ্যতে দেখবো। কিন্তু আমি মনে করে আমার (বিয়ে) করা উচিত, তারও (জর্জিনার)। কিন্তু এই মুহূর্তে আমার এটি নিয়ে কোনো পরিকল্পনা নেই। ভবিষ্যতে করার ইচ্ছে আছে। ’

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।