ঢাকা, শনিবার, ১১ ফাল্গুন ১৪৩০, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ শাবান ১৪৪৫

ফুটবল

সাবেক ক্লাবে ফিরে সংবর্ধনা পেলেন স্কালোনি 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৯ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২৩
সাবেক ক্লাবে ফিরে সংবর্ধনা পেলেন স্কালোনি 

কাতার বিশ্বকাপ শেষ। সামনেও কোনো ব্যস্ততা নেই।

তাই স্পেনের মায়োর্কা দ্বীপে ছুটি কাটাচ্ছেন আর্জেন্টিনার বিশ্বজয়ী কোচ লিওনেল স্কালোনি। খেলোয়াড়ী জীবনে মায়োর্কার হয়ে একটি মৌসুম কাটিয়েছেন। সেটাও ধারে।  

তবে নিজেদের ক্লাবের সাবেক খেলোয়াড় যখন বিশ্বকাপজয়ী কোচ তখন আর সংবর্ধনার দেওয়ার সুযোগটি হাতছাড়া করেনি মায়োর্কা। রিয়াল ভায়াদোলিদের বিপক্ষে ১-০ গোলের জয় পায় ক্লাবটি। ম্যাচটির কিক-অফ করেন স্কালোনি। এছাড়া তাকে স্বাক্ষরিত একটি জার্সিও উপহার দেয় মায়োর্কা।

আর্জেন্টিনার নিউওয়েলস ওল্ড বয়েস ক্লাবের মাধ্যমে সিনিয়র ফুটবলে পা রাখেন স্কালোনি। তবে ক্যারিয়ারের বেশিরভাগ সময় তিনি কাটিয়েছেন স্পেনে। দেপোর্তিভা লা করুনায় আটটি মৌসুম কাটিয়েছেন। খেলেছেন রেসিং সান্তেন্দারের হয়েও। ইতালিয়ান ক্লাব লাৎজিওতে যোগ দেওয়ার পর ২০০৮-০৯ মৌসুমে মায়োর্কার হয়ে খেলতে আবারও স্পেনে ফিরেন স্কালোনি।

এদিকে আর্জেন্টিনার সঙ্গে স্কালোনির চুক্তি বৃদ্ধির সম্ভাবনা অনেক দূর এগিয়েছে। আনুষ্ঠানিকভাবে কিছু ঘোষণা না আসলেও মৌখিকভাবে দুইপক্ষই সম্মতি দিয়েছেন। স্কালোনি নিজেও বললেন সেই কথা। তিনি বলেন, ‘হ্যাঁ আমাদের মধ্যে আলোচনা চলছে। আমি এমন এক জায়গায় রয়েছি যা যেকোনো আর্জেন্টাইনের জন্য স্বপ্নের। অনেক দিন আগেও একবার বলেছিলাম।  বিশ্বকাপ জয়ের পর থেকে অসাধারণ সময় কাটছে আমার। ’

২০১৮ সালে অন্তর্বর্তীকালীন হিসেবে আর্জেন্টিনার দায়িত্ব নিয়েছিলেন স্কালোনি। পরে তাকে স্থায়ীভাবে নিয়োগ দেওয়া হয়। তার হাত ধরেই ৩৬ বছর বিশ্বকাপ জয়ের আক্ষেপ মেটায় আর্জেন্টিনা।

বাংলাদেশ সময়: ১৩৪৮ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।