ঢাকা, মঙ্গলবার, ৯ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ফুটবল

রোনালদোর কারণে ক্লাবহীন আবুবকর!

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২০ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২৩
রোনালদোর কারণে ক্লাবহীন আবুবকর!

সৌদি আরবের ক্লাব আল নাসেরে যোগ দিলেও এখনও মাঠে নামা হয়নি ক্রিস্টিয়ানো রোনালদোর। দুই ম্যাচের নিষেধাজ্ঞা তো আছেই, বিদেশি ফুটবলারের কোটা পূরণ হয়ে যাওয়ায় পর্তুগিজ উইঙ্গারের রেজিস্ট্রেশনও আটকে ছিল।

তবে সেই সমস্যার সমাধান হয়েছে। শেষ হয়েছে তার নিবন্ধন প্রক্রিয়াও। কিন্তু এতে কপাল পুড়লো আরেকজনের।

আল নাসেরে এতদিন বিদেশি কোটায় খেলেছেন ক্যামেরুনের ফরোয়ার্ড ও অধিনায়ক ভিনসেন্ট আবুবকর। কিন্তু রোনালদোর নিবন্ধনের পথ পরিষ্কার করতে তাকে চুক্তি থেকে বাদ দেওয়া হয়েছে। এদিকে শোনা যাচ্ছে, ফ্রি এজেন্ট হয়ে পড়া আবুবকরকে পেতে আগ্রহী রোনালদোরই সাবেক ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। এই আবুবকরের গোলেই কাতার বিশ্বকাপে ব্রাজিলকে হারিয়ে দিয়েছিল ক্যামেরুন।  

মজার ব্যাপার হচ্ছে, ইউনাইটেডের সঙ্গে বিশ্বকাপের মাঝেই সম্পর্ক ছিন্ন হয় রোনালদোর। ফলে ক্লাবহীন অবস্থায় বিশ্বকাপ খেলেন তিনি। বিশ্বকাপ শেষে অবশ্য মোটা অঙ্কের বেতনে আল নাসেরে যোগ দেন সাবেক রিয়াল মাদ্রিদ তারকা। এবার তার কারণেই ক্লাবহীন হয়ে পড়লেন আরেক তারকা ফরোয়ার্ড।  

তবে নিবন্ধন শেষ হলেও মাঠে নামতে পারছেন না রোনালদো। রাগের মাথায় এভারটনের এক সমর্থকের ফোন ভাঙার দায়ে দুই ম্যাচের নিষেধাজ্ঞা চলছে রোনালদোর ওপর। যদিও রোনালদো এখন আর প্রিমিয়ার লিগ তো দূরের কথা, ইউরোপীয় ক্লাব ফুটবলেরই অংশ নন। কিন্তু ফিফার আইন অনুযায়ী, মহাদেশ বদলে ফেললেও নিষেধাজ্ঞা থেকে মুক্তি মিলছে না তার।

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।