ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

দারুণ জয়ে রিয়ালের সঙ্গে ব্যবধান বাড়ালো বার্সা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৬ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২৩
দারুণ জয়ে রিয়ালের সঙ্গে ব্যবধান বাড়ালো বার্সা

উসমান দেম্বেলের একমাত্র গোলে আতলেতিকো মাদ্রিদকে তাদের ঘরের মাঠে হারিয়ে পূর্ণ তিন পয়েন্ট তুলে নিয়েছে বার্সেলোনা। এই জয়ে রিয়াল মাদ্রিদের সঙ্গে পয়েন্টের ব্যবধার তিনে নিয়ে গেল কাতালান জায়ান্টরা।

রোববার রাতে ওয়ান্দা মেত্রোপলিতানোয় লা লিগার ম্যাচে ১-০ গোলে জিতেছে জাভি হার্নান্দেসের দল।

প্রথম ২৫ মিনিটে আক্রমণের বন্যা বইয়ে দেয় বার্সা। প্রথম কয়েকটি প্রচেষ্টা রক্ষণে বাধা পেলেও নবম মিনিটে ডি বক্সের বাইরে থেকে আন্দ্রেয়াস ক্রিস্টেনসেন শট ঠেকিয়ে দেন আতলেতিকো গোলরক্ষক ইয়ান ওবলাক। এর মিনিটখানেক পরেই বার্সা ফরোয়ার্ড আনসু ফাতির শট স্লাইডে ব্যর্থ করে দেন হোসে হিমেনেস।

একের পর এক আক্রমণে ২২তম মিনিটে এগিয়ে যায় বার্সা। ডিফেন্ডারদের পরাস্ত করে স্বাগতিকদের ডি-বক্সে ঢুকে যান পেদ্রি। নিজে শট না নিয়ে তরুণ এই মিডফিল্ডার বল বাড়িয়ে দেন গাভিকে। তার কাছ থেকে বল পেয়ে আড়াআড়ি শটে দূরের পোস্ট দিয়ে জালে জড়িয়ে দেন অরক্ষিত দেম্বেলে।


মিনিট দুয়েক পর ব্যবধান দ্বিগুণ করার দারুণ সুযোগ হাতছাড়া করেন ডি-বক্সে হিমেনেসের দুর্বল ব্যাক পাস পেয়ে যাওয়া পেদ্রি। গোলরক্ষককে একা পেয়েও শট নেননি তিনি। আর সেই সুযোগে ছুটে এসে তার শট ব্লক করেন আর্জেন্টাইন ডিফেন্ডার নাহুয়েল মোলিনা।

৩১তম মিনিটে গ্রিজমানের চমৎকার পাসে ইয়োরেন্তের শট আরাউহোর হাতে লেগে পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়। আতলেতিকো পেনাল্টির জোরাল আবেদন করলে ভিএআর দেখে নাকচ করে দেন রেফারি।  দুই মিনিট পর ইয়োরেন্তের চমৎকার ক্রসে হেড লক্ষ্যে রাখতে পারেননি উরুগুয়ের ডিফেন্ডার হিমেনেস।  

৪২তম মিনিটে ইয়ানিক কারাসকোর চমৎকার পাস ডি-বক্সের সামনে পেয়ে বুলেট গতির শট নেন গ্রিজমান। লাফিয়ে কর্নারের বিনিময়ে রক্ষা করেন বার্সেলোনা গোলরক্ষক টের স্টেগেনের। কর্নার থেকে হিমেনেসের হেড অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। প্রথমার্ধে চাপ বজায় রাখলেও জালের খোঁজ আর পায়নি আতলেতিকো।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেও আতলেতিকোর আক্রমণের তোড়ে চাপে পড়ে যায় বার্সা। ৫৪তম মিনিটে গ্রিজমানের ভলি অল্পের জন্য ক্রসবারের উপর দিয়ে যায়। ৬২তম মিনিটে প্রতি আক্রমণে লম্বা করে বাড়ানো বলে দেম্বেলের শট কর্নারের বিনিময়ে রক্ষা করেন সাভিচ। ৭৩তম মিনিটে তরেস জালে বল পাঠালেও অফসাইডে থাকায় মেলেনি গোল।

যোগ করা সময়ে দুই দলই খেলে ১০ জন নিয়ে। কারণ নিজেদের মধ্যে মারামারি করে লাল কার্ড দেখেন ফেররান তরেস ও স্তেফান সাভিচ। দুই মিনিট পর গ্রিজমানের শট গোললাইন থেকে ফিরিয়ে দেন আরাউহো। এরপর আর ফিরতে পারেনি আতলেতিকো। ফলে দারুণ এক জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সা।

১৬ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা। ৩৮ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রিয়াল মাদ্রিদ। ২৭ পয়েন্ট নিয়ে আতলেতিকো আছে পঞ্চম স্থানে।

বাংলাদেশ সময়: ১০৫৩ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad