ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪৩১, ২১ এপ্রিল ২০২৪, ১১ শাওয়াল ১৪৪৫

ফুটবল

রোনালদোর নামে নতুন নিয়ম চালু করল ইউনাইটেড!

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৯ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২৩
রোনালদোর নামে নতুন নিয়ম চালু করল ইউনাইটেড!

কোচ ও ক্লাব কর্মকর্তাদের বিরুদ্ধে মুখ খুলে বিশ্বকাপের আগে বিতর্কে জড়িয়েছেন। এর কিছুদিন পর ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদও হয়ে গেছে তার।

কিন্তু এবার সেই ক্রিস্টিয়ানো রোনালদোর নামেই নতুন নিয়ম চালু করল রেড ডেভিলরা।

ব্রিটিশ সংবাদমাধ্যম 'ডেইলি মেইল' জানিয়েছে, 'রোনালদো রুল' নামের অলিখিত এক আইন চালু করেছেন ক্লাবের শীর্ষ কর্মকর্তা রিচার্ড আর্নল্ড এবং কোচ এরিক টেন হাগ। মূলত দলে বেতন বৈষম্য কমাতেই এ উদ্যোগ নিয়েছেন তারা। নতুন এই আইন অনুসারে, কোনো ফুটবলারকে বেশি অর্থ দিয়ে কেনা যাবে না; দেওয়া যাবে যা বাড়তি বেতন। এজন্য সর্বনিম্ন থেকে সর্বনিম্ন সীমা বেঁধে দেওয়া হবে।  

নতুন নিয়ম অনুযায়ী, ইউনাইটেডে কোনো ফুটবলারকে সপ্তাহে ২ লাখ পাউন্ডের বেশি বেতনে চুক্তিবদ্ধ করা যাবে না। বর্তমান দলে যারা আছেন তাদের বেতন যদি এর বেশি হয়ে থাকে; তাহলেও কমাতে হবে। এই নতুন নিয়মের নামই দেওয়া হয়েছে রোনালদোর নামে; যিনি ইউনাইটেডে প্রতি সপ্তাহে ৩ লাখ ৮৫ হাজার পাউন্ড বেতন পেতেন। তিনিই ছিলেন ক্লাবের সর্বোচ্চ বেতন পাওয়া খেলোয়াড়। ফলে প্রতি বছর ২২৮ মিলিয়ন পাউন্ড বেতনের পেছনে খরচ করা ক্লাবের জন্য এটা একটা বিশাল পরিবর্তন। এতে বর্তমান দলটির অনেকের বেতনে বড় রকমের কোপ পড়বে।  

জানা গেছে, ইউনাইটেডের বর্তমান দলটির ছয়জন খেলোয়াড়ের বেতন সপ্তাহে ২ লাখ পাউন্ডের বেশি। এর মধ্যে সবার আগে আসবে দাভিদ দে হিয়ার নাম। এই স্প্যানিশ গোলরক্ষকের সাপ্তাহিক বেতন ৩ লাখ ৭৫ হাজার পাউন্ড। তবে আগামী গ্রীষ্মে তার চুক্তির মেয়াদ শেষ হবে এবং এরপর তাকে কম বেতনের প্রস্তাব দেওয়া হবে। দে হিয়ার পর সবচেয়ে বেশি বেতন পান জ্যাডোন সাঞ্চো (৩ লাখ ৫০ হাজার পাউন্ড), রাফায়েল ভারানে (৩ লাখ ৪০ হাজার পাউন্ড), কাসেমিরো (৩ লাখ পাউন্ড), অ্যান্থনি মার্শাল (২ লাখ ৫০ হাজার পাউন্ড) এবং ব্রুনো ফার্নান্দেস (২ লাখ ২৪ হাজার পাউন্ড)।  

বাংলাদেশ সময়: ১২৫৯ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।