ঢাকা, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪৩০, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২ শাবান ১৪৪৫

ফুটবল

ফুটবলকে বিদায় বলে দিলেন গ্যারেথ বেল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৪ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২৩
ফুটবলকে বিদায় বলে দিলেন গ্যারেথ বেল

রিয়াল মাদ্রিদের সাবেক তারকা ফরোয়ার্ড ও ওয়েলসের অধিনায়ক গ্যারেথ বেল সব রকমের ফুটবল থেকে অবসর নিয়েছেন। আজ এক বিবৃতিতে এই ঘোষণা দেন ৩৩ বছর বয়সী এই ফরোয়ার্ড।

 

বেল বলেন, ‘স্বদিচ্ছায় ও স্বজ্ঞানে সবকিছু বিবেচনা করে আমি ক্লাব এবং আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর ঘোষণা করছি। আমার সকল সাবেক ক্লাবকে ধন্যবাদ জানাচ্ছি। এটাই সময় জীবনের পরবর্তী পর্ব শুরু করার। ’

রিয়াল মাদ্রিদের দারুণ এক ক্যারিয়ার শেষ করার পর ২০২২ সালে জুনে যুক্তরাষ্ট্রের ক্লাব লস অ্যাঞ্জেলস এফসিতে যোগ দেন বেল। এরপর বিশ্বকাপে ওয়েলসের হয়ে খেলেন তিনি। কিন্তু কে জানতো, বিশ্বকাপ শেষ হলেই অবসরে চলে যাবেন তিনি।

লস অ্যাঞ্জেলস এফসি বেলকে উৎসর্গ করে সামাজিক যোগাযোগমাধ্যমে লিখে, ‘সবসময় একজন চ্যাম্পিয়ন, সবসময় একজন কিংবদন্তি, সবসময়ের দামি। ঐতিহাসিক এই ক্যারিয়ারের জন্য অভিনন্দন গ্যারেথ। ’

ক্লাব ফুটবলে বেলের যাত্রা শুরু হয় ২০০৬ সালে; ইংলিশ ক্লাব স্যাউথাম্পটনের হয়ে। এক বছর এই ক্লাবে ৪০ ম্যাচে করেছেন পাঁচ গোল। এরপর ২০০৭ সালে যোগ দেন টটেনহ্যাম হটস্পারে। ক্লাবটির হয়ে ২০১৩ সাল পর্যন্ত ১৪৬ ম্যাচে করেন ৪২ গোল।  

২০১৩ সারে দুর্দান্ত ফর্মে থাকা বেল যোগ দেন রিয়াল মাদ্রিদে। আর এখানেই তার অর্জনের সংখ্যা ভারি হতে থাকে। ক্লাবটির হয়ে বেল জেতেন পাঁচটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা ও তিনটি লা লিগা। একইসঙ্গে তিনটি উয়েফা সুপার কাপ ও ক্লাব বিশ্বকাপও জেতেন ওয়েলসের এই তারকা ফরোয়ার্ড। লস ব্লাঙ্কোসদের হয়ে নামের সঙ্গে যোগ করেছিলেন একটি কোপা দেল রেও।  

বাংলাদেশ সময়: ২১৩৪ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।