ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মেসি আরেকটি বিশ্বকাপ খেলতে পারে: স্কালোনি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৭ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৩
মেসি আরেকটি বিশ্বকাপ খেলতে পারে: স্কালোনি

পাঁচটি বিশ্বকাপ খেলে ফেলেছেন লিওনেল মেসি। বেশ কয়েকটি সাক্ষাৎকারে আগেই জানিয়েছেন, কাতার বিশ্বকাপই তার শেষ বিশ্বকাপ।

তবে আসলেই কি বিশ্ব মঞ্চে তার পদচিহ্ন আর পড়বে না?

বিশ্বকাপ জেতার স্বাদ তো তিনি পেয়েই গিয়েছেন। ক্যারিয়ারের অর্জনের আর কিছু বাকি নেই! থাকলেও সেটার মূল্য আর কতটুকুই বা থাকবে মেসির কাছে। তবে প্রত্যেক ফুটবলারই চায় বারবার বিশ্বচ্যাম্পিয়ন; কিছুদিন আগেই আর্জেন্টাইন মিডফিল্ডার মাক আলিস্তার জানিয়েছিলেন, আর্জেন্টিনার সব ফুটবলারের ইচ্ছে মেসি পরের বিশ্বকাপেও খেলুক। এবার সেই সুরে তাল মেলালেন আর্জেন্টিনা কোচও ।

বিশ্বকাপ শেষে এখন স্পেনের মায়োর্কায় ছুটি কাটাচ্ছেন লিওনেল স্কালোনি। স্প্যানিশ সংবাদমাধ্যম রেডিও কালভিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানো এই কোচ বলেন, ‘আমি মনে করি সে আরেকটি বিশ্বকাপ খেলতে পারে। আমাদের জন্য সেটা খুবই ভালো হবে। সে কী চায়, কীভাবে ভালো বোধ করবে এবং মাঠের ভেতর কী করলে খুশি থাকবে এসবের  ওপর অনেক কিছু নির্ভর করছে। তার জন্য জাতীয় দলের দরজা সবসময় খোলা। ’

আপাতত আর্জেন্টিনার জার্সিতে আরও কিছুটা দিন খেলে যেতে চান মেসি। চ্যাম্পিয়ন তকমায় খেলার স্বপ্ন ক্যারিয়ারের শুরু থেকেই দেখে আসছেন ৩৫ বছর বয়সি এই ফরোয়ার্ড। এবার সেটাও পূরণ হচ্ছে।

এদিকে ২০২৬ বিশ্বকাপ অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্র, মেক্সিকো ও কানাডায়। সেই সময় আসতে আসতে মেসির বয়স হবে ৩৯ ছুঁইছুঁই। সেই বয়সেও কি দাপট দেখাতে পারবেন? প্রশ্নটা না হয় সময়ের জন্যই তোলা থাক।

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৩
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।