ঢাকা, শুক্রবার, ৯ ফাল্গুন ১৪৩০, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২ শাবান ১৪৪৫

ফুটবল

পিএসজির পরের ম্যাচেই মাঠে নামছেন মেসি

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৫ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৩
পিএসজির পরের ম্যাচেই মাঠে নামছেন মেসি

বিশ্বকাপ জয় উদযাপন শেষে প্যারিসে ফিরেছেন আগেই। কিন্তু পুরো ফিট না হওয়ায় মাঠে নামা হয়নি লিওনেল মেসির।

তবে দলের সঙ্গে যথেষ্ট অনুশীলন শেষে এবার মাঠে ফিরতে যাচ্ছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।

আগামী বুধবার বাংলাদেশ সময় দিবাগত রাত ২টায় ফরাসি লিগ ওয়ানের ম্যাচে মাঠে নামবে পিএসজি। অ্যাঙ্গার্সের বিপক্ষে ম্যাচটির স্কোয়াডে মেসিকে রেখেছেন পিএসজি কোচ ক্রিস্তফ গালতিয়ের। স্কোয়াডে আছেন নেইমার জুনিয়রও।  

প্রায় ৩ সপ্তাহ আগেই কাতারের রাজধানী দোহায় বিশ্বকাপ ফাইনালে ফ্রান্সকে টাইব্রেকারে হারিয়ে শিরোপা উৎসব করে আর্জেন্টিনা। এরপর বিশ্বকাপ নিয়ে দেশে ফিরে যান মেসি। সেখানে পরিবার ও সমর্থকদের সঙ্গে শিরোপা জয় উদযাপন এবং বড়দিনের উৎসব শেষে গত বুধবার পিএসজির ট্রেনিং গ্রাউন্ডে ফেরেন তিনি।  

বিশ্বকাপ শেষে পিএসজি মাঠে নামলেও যোগ দেননি মেসি। বরং ক্লাবের পক্ষ থেকে তাকে ছুটি দেওয়া হয়। ফলে তাকে ছাড়াই কয়েকটি ম্যাচ খেলে ফরাসি জায়ান্টরা। এরপর ফিরলেও তাকে মাঠে নামানো হয়নি। বরং দলের সঙ্গে অনুশীলন শুরু করেন তিনি। আজ মঙ্গলবার তাকে দেখা গেছে পুরোদমে অনুশীলন করতে।
লিগে পিএসজির পরের প্রতিপক্ষ অ্যাঙ্গার্স আছে পয়েন্ট টেবিলের একদম নিচে। গত ৯ ম্যাচেই হেরেছে তারা। ফলে ম্যাচটি নিয়ে বাড়তি কোনো চাপ নেই। তাই মেসিকে এই ম্যাচ দিয়েই ফেরাচ্ছেন গালতিয়ের। সাতবারের ব্যালন ডি'অরজয়ী বিশ্বকাপের আগে পিএসজির জার্সিতে চলতি মৌসুমের ১৯ ম্যাচে ১২ গোল করেছিলেন।  

এদিকে মৌসুম শেষে পিএসজির সঙ্গে মেসির বর্তমান চুক্তির মেয়াদও শেষ হচ্ছে। এরইমধ্যে দুই বছরের চুক্তিটির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে ক্লাবের কাতারি মালিকপক্ষ। শোনা যাচ্ছে, আরও বেশি বেতনে তাকে রেখে দিতে চায় পিএসজি।  

পরের ম্যাচে মেসির খেলা নিশ্চিত হলেও থাকছেন না কিলিয়ান এমবাপ্পে। বিশ্বকাপ শেষ হওয়ার সঙ্গে সঙ্গে পিএসজির ট্রেনিং গ্রাউন্ডে ফিরেছিলেন তিনি। দুই ম্যাচে মাঠেও নেমেছিলেন। কিন্তু কাতার বিশ্বকাপের গোল্ডেন বুটজয়ী এই ফরোয়ার্ড এরপর থেকে সতীর্থ ও বন্ধু আশরাফ হাকিমির সঙ্গে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ছুটি কাটাচ্ছেন।  

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।