ঢাকা, বৃহস্পতিবার, ৮ ফাল্গুন ১৪৩০, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১১ শাবান ১৪৪৫

ফুটবল

মেসিকে বিশ্বকাপ ট্রফি হাতে প্যারেড করতে দেবে না পিএসজি! 

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৫ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
মেসিকে বিশ্বকাপ ট্রফি হাতে প্যারেড করতে দেবে না পিএসজি! 

আর্জেন্টিনাকে বিশ্বকাপ জিতিয়ে পিএসজিতে ফিরেছেন লিওনেল মেসি। ধারণা করা হচ্ছিল, ফরাসি জায়ান্টরা তাকে বীরোচিত সংবর্ধনা দেবে এবং ক্লাবটির ঘরে মাঠে বিশ্বকাপের শিরোপা হাতে প্যারেড করবেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।

কিন্তু এসবের কিছুই নাকি হচ্ছে না। কারণ ফ্রান্স সমর্থকরা খেপে যেতে পারেন!

আজ বুধবার দিবাগত রাত ২টায় ঘরের মাঠ পার্ক দেস প্রিন্সেসে অ্যাঞ্জার্সকে আতিথ্য দেবে পিএসজি। কাতার বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সকে টাইব্রেকারে হারিয়ে শিরোপা জেতার পর ফরাসি লিগ ওয়ানের এই ম্যাচ দিয়েই ফের মাঠে নামবেন মেসি। ঐতিহ্য অনুযায়ী, বিশ্বকাপ জিতে ফিরলে খেলোয়াড়দের ক্লাবের পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হয়। কিন্তু ফরাসি সংবাদমাধ্যম 'লা প্যারিসিয়ান'-এর প্রতিবেদন অনুযায়ী, বিশ্বকাপ জেতায় মেসিকে কোনো সংবর্ধনা দেবে না প্যারিসের ক্লাবটি।  

পিএসজির মেসিকে সংবর্ধনা না দেওয়ার পেছনে মূল কারণ আসলে সমর্থকরা। কারণ এই ফ্রান্সকে হারিয়েই বিশ্বকাপ ঘরে তুলেছে আর্জেন্টাইনরা। আর মেসি ছিলেন লিওনেল স্কালোনির দলের প্রাণভোমরা। তাই মেসিকে সংবর্ধনা দিলে পিএসজি সমর্থকরা ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানাতে পারেন। মাঠে তাকে উদ্দেশ্য করে দুয়ো দেওয়ার সম্ভাবনাও বাদ দেওয়া যায় না। এমনকি গ্যালারি থেকে ভেসে আসতে পারে গালাগালিও। তাই অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সংবর্ধনার পরিকল্পনা থেকে সরে এসেছে পিএসজি।

ফরাসি সমর্থকদের রাগ অবশ্য মেসির ওপর নয়। কিন্তু তার জাতীয় দলের সদস্য ও আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেস বিশ্বকাপ জেতার পর মঞ্চে গোল্ডেন গ্লাভ হাতে ফরাসি সমর্থকদের উদ্দেশে 'অশালীন' অঙ্গভঙ্গী করেছিলেন। এমনকি বিশ্বকাপ জিতে আর্জেন্টিনায় ফিরে খোলা বাসে বুয়েনস এইরেসের রাস্তা প্রদক্ষিণ করার সময় হাতে পুতুল নিয়ে তাতে কিলিয়ান এমবাপ্পের মুখের ছবি লাগিয়ে বিতর্কে জড়িয়েছিলেন তিনি।  

'লা প্যারিসিয়ান' জানিয়েছে, ছুটি কাটিয়ে প্যারিসে ফেরার পর মেসিকে যে গার্ড অব অনার দেওয়া হয়েছে, পিএসজির দৃষ্টিতে সেটাই যথেষ্ট। নতুন করে তাই সংবর্ধনা দেওয়ার দরকার নেই। ফলে ক্লাবের ঘরের মাঠে সমর্থকদের সামনে বিশ্বকাপ প্রদর্শন করা হচ্ছে না মেসির।  

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।