ঢাকা, শুক্রবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩১ মে ২০২৪, ২২ জিলকদ ১৪৪৫

ফুটবল

মেসিকে রোনালদোর চেয়ে বেশি টাকা দিতে রাজি সৌদির দুই ক্লাব!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২৩
মেসিকে রোনালদোর চেয়ে বেশি টাকা দিতে রাজি সৌদির দুই ক্লাব!

ক্রিস্টিয়ানো রোনালদোর কারণে সৌদি আরবের ফুটবল এখন বেশ ভালোভাবেই আলোচনায়। মৌসুমে ২০০ মিলিয়ন ইউরো পারিশ্রমিকের বিনিময়ে আল নাসের ক্লাবে যোগ দেন এই পর্তুগিজ ফরোয়ার্ড।

রোনালদোর পর সৌদির ক্লাবগুলোর নজর এখন তারই চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসির দিকে।

সদ্য বিশ্বকাপ জেতা মেসিকে রোনালদোর চেয়েও বেশি টাকা দিতে ইচ্ছুক দুই ক্লাব আল-হিলাল ও আল-ইতিহাদ। মেসিকে বছরে ৩৫০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিতে সরকারের সহযোগিতা চেয়েছে তারা। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় সাড়ে চার হাজার কোটি টাকা। এমনটাই জানিয়েছে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা। যদিও মেসি এমন কোনো প্রস্তাব পাননি বলে জানিয়েছেন স্প্যানিশ ফুটবল বিশেষজ্ঞ গিয়েম বালাগ।

তবে ফিফার নিষেধাজ্ঞার কারণে আগামী গ্রীষ্মের আগে নতুন কোনো খেলোয়াড়ের সঙ্গে চুক্তি করতে পারবে না সেই দুই ক্লাব। তাদের বিভিন্ন কার্যক্রমে অনিয়মের দেখা পেয়েছে ফিফা। আল নাসেরের আগে আল-হিলালই রোনালদোকে দলে ভেড়ানোর প্রস্তাব দিয়েছিল। কিন্তু নিষেধাজ্ঞার কারণে পারেনি তারা। সেই সুযোগটা লুফে নেয় আল নাসের।

পিএসজির সঙ্গে এই মৌসুম পর্যন্তই চুক্তি আছে মেসির। চুক্তি বাড়াতে অবশ্য আগ্রহী পিএসজি। মেসির সঙ্গে এনিয়ে আলোচনাও শুরু করে দিয়েছে তারা। তবে সৌদি আরবের দুটো ক্লাব হাল ছাড়ার পাত্র নয়। তাদের এখন অঢেল, বিশেষ করে যখন সরকার খেলাধুলার প্রতি পরিষ্কারভাবে নিবেদনের কথা প্রকাশ করেছে।  

সাম্প্রতিক সময়ে মেসি-রোনালদো ছাড়াও লুকা মদ্রিচ, মেসুত ওজিল, সের্হিও রামোস, আনহেল দি মারিয়া, ইসকো এবং সের্হিও বুসকেতসকে নিয়েও সৌদি আরবের ক্লাবে যোগ দেওয়ার ব্যাপারে গুঞ্জন উঠেছে। বিশ্বকাপের পর বরখাস্ত হওয়া স্প্যানিশ কোচ লুইস এনরিকেও প্রস্তাব পেয়েছেন কোচিং করানোর।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২৩
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।