ঢাকা, বৃহস্পতিবার, ৮ ফাল্গুন ১৪৩০, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১১ শাবান ১৪৪৫

ফুটবল

পাঁচ গোলের রোমাঞ্চকর ম্যাচে শেখ জামালের জয়

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১২ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২৩
পাঁচ গোলের রোমাঞ্চকর ম্যাচে শেখ জামালের জয়

পাঁচ গোলের রোমাঞ্চকর ম্যাচে শেখ রাসেল ক্রীড়া চক্রের বিপক্ষে শেষ হাসি হাসলো শেখ জামাল ধানমন্ডি ক্লাব।  

গোপালগঞ্জে আজ প্রিমিয়ার লিগের ম্যাচে ৩-২ গোলে জত তুলে নিয়েছে শেখ জামাল।

 

ম্যাচের ৩৪তম মিনিটে সফল স্পট কিকে শেখ জামালকে এগিয়ে নেন স্টুয়ার্ট কর্নেলিয়াস। সেন্ট ভিনসেন্টের এই স্ট্রাইকারকে পেছন থেকে ফেলে দেন ইয়াসিন খান, তাতে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

মধ্যবিরতি থেকে ফিরেই লিড বাড়িয়ে নেয় শেখ জামাল। ৪৯ মিনিটে গোল করেন মান্নাফ রাব্বি। বাম প্রান্ত থেকে সোলেমান সিল্লাহর কাটব্যাক বক্সের ভেতর দারুণ নিয়ন্ত্রণে নেন স্টুয়ার্ট কর্নেলিয়াস। নিজে শট না নিয়ে বল ঠেলে দেন বক্সের অপর দিকে ফাঁকায় থাকা রাব্বিকে, বল পেয়ে অনায়াসে লক্ষ্যভেদ করেন তিনি। দুই গোলে পিছিয়ে পড়া শেখ রাসেল এরপরই জেগে ওঠে।  

৬৯ মিনিটে এক গোল শোধ দেয় জুলফিকার মাহমুদের দল। ফ্রি-কিকে দুর্দান্ত গোলটি করেন তিমুর তালিপোভ। বক্সের বাইরে থেকে মাপা শটে জাল খুঁজে নেন উজবেকিস্তানের এই ডিফেন্ডার। অবশ্য চার মিনিট বাদেই নদির মাভলোনভের গোলে আবারও লিড বাড়ায় শেখ জামাল। সোহানের নেওয়া কর্নার শেখ রাসেলের ডিফেন্ডাররা ঠিকমত ক্লিয়ার করতে না পারায় বক্সের ভেতরে গড়ানো বল গতির শটে লক্ষ্যভেদ করেন উজবেকিস্তানের এই মিডফিল্ডার।

পরের মিনিটেই গোলরক্ষক রাসেল মাহমুদের ভুলে গোল খেয়ে বসে শেখ জামাল। সতীর্থের উদ্দেশ্যে বল বাড়িয়েছিলেন রাসেল কিন্তু তা দৌড়ে এসে নিয়ন্ত্রণে নেন এমফোন। এরপর গোলরক্ষককে কাটিয়ে অনায়াসে জালে পাঠান। তাতে ৩-২ গোলে জমে ওঠে ম্যাচ। শেষ মিনিটে হেমন্ত ভিনসেন্ট বিশ্বাসের লম্বা করে বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে জালেও পাঠিয়েছিলেন এমফন কিন্তু অফ সাইডের পতাকা তুলেন সহকারী-রেফারি। অফ সাইডের সিদ্ধান্তে আপত্তি জানায় শেখ রাসেলের খেলোয়াড়রা।

পাঁচ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের তৃতীয় স্থানে উঠে এসেছে শেখ জামাল। চতুর্থ স্থানে থাকা শেখ রাসেলের চার ম্যাচে অর্জন ছয় পয়েন্ট।

বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।