ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ঘুরে দাঁড়ানোর গল্প লিখে ডার্বি জিতল ইউনাইটেড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৫ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২৩
ঘুরে দাঁড়ানোর গল্প লিখে ডার্বি জিতল ইউনাইটেড

সবশেষ তিন ডার্বিতে ম্যানচেস্টারের আকাশে আকাশী-নীল রং ছড়িয়েছিল ম্যানচেস্টার সিটি। এবার ওল্ড ট্র্যাফোর্ডেও একই প্রস্তুতি নিচ্ছিল সিটিজেনরা।

তার ওপর কোচিং ক্যারিয়ারে পেপ গার্দিওলার ৫০০তম ম্যাচ, স্মরণীয় করে তো রাখতেই হয়! কিন্তু মাত্র চার মিনিটের ব্যবধানে ঘুরে দাঁড়িয়ে জয়ের দারুণ এক গল্প লিখল ম্যানচেস্টার ইউনাইটেড। ঘরের মাঠে ২-১ গোলের জয়ে প্রায় দুই বছর পর ডার্বির শেষে উল্লাসের সুযোগ পেল রেড ডেভিলরা।

ঘরের মাঠে ৭৮ মিনিট পর্যন্ত ১-০ গোলে পিছিয়ে ছিল ইউনাইটেড। সিটির কাছে সেভাবে পাত্তাও পায়নি ততক্ষণ। কিন্তু কাসেমিরোর এক চুলচেরা পাসে আবারও ম্যাচে ফিরে আসে স্বাগতিকরা। সেই পাস থেকে গোল করে দলকে সমতায় ফেরান ব্রুনো ফার্নান্দেস।  

যদিও কাসেমিরোর পাসটি ছিল অফসাইডে থাকা রাশফোর্ডের উদ্দেশ্যেই! তবে রাশফোর্ড পেছনে ছুটলেও বলে একটুর জন্যেও স্পর্শ করেননি। তাই ফাঁকায় সুযোগ পেয়ে তা দারুণভাবে ফিনিশ করেন ফার্নান্দেস।

৮২ মিনিটে অবশ্য রাশফোর্ডকে গোল করা থেকে কোনোকিছুই আটকাতে পারেনি। বাঁ প্রান্ত থেকে আলেহান্দ্রো গারনাচোর দেওয়া ক্রসে টোকা মেরে সিটি গোলরক্ষক এদেরসনের দুই পায়ের ফাঁক দিয়ে জালে ঢোকান এই ফরোয়ার্ড। ২০০৮ সালে ক্রিস্টিয়ানো রোনালদোর পর ইউনাইটেডের প্রথম খেলোয়াড় হিসেবে টানা ৭ ম্যাচে গোল করেন রাশফোর্ড। অন্যদিকে সবচেয়ে কম বয়সে ম্যানচেস্টার ডার্বিতে অ্যাসিস্ট করার রেকর্ড গড়লেন গারনাচো (১৮ বছর ১৯৭ দিন)। এরপর সমতায় ফেরার জন্য ইউনাইটেডকে চেপে ধরলেও জালের খোঁজ পায়নি সিটি।

ওল্ড ট্রাফোর্ডে প্রথমার্ধে দুই দলকে আলাদা করা যায়নি। দ্বিতীয়ার্ধেও বল দখলে ৭০ ভাগ এগিয়ে ছিল সিটি। কিন্তু শুরুতে সেভাবে কোনো আতঙ্ক সৃষ্টি করতে পারেনি। ৫৭ মিনিটে ফিল ফোডেনকে তুলে নিয়ে জ্যাক গ্রিলিশ নামান কোচ গার্দিওলা। মাঠে নামার মাত্র ১৯৩ সেকেন্ডের ভেতর সিটিকে কাঙ্খিত গোল এনে দেন গ্রিলিশ। বক্সের ভেতর ডান প্রান্ত থেকে কেভিন ডি ব্রুইনার ক্রসে মাথা ছুঁইয়ে দারুণ এক গোল করেন তিনি। কিন্তু সেই লিড আর সিটি ধরে রাখতে পারল কই!

এই হারে শিরোপা লড়াইটা নিজেদের জন্য আরও কঠিন করে ফেলেছে গার্দিওলা শিষ্যরা। ১৮ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে টেবিলে তাদের অবস্থান এখন দুইয়ে। ৫ পয়েন্ট এগিয়ে থেকে ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষে আছে এক ম্যাচ কম খেলা আর্সেনাল (৪৪)। অন্যদিকে জয়ের পর তিনে উঠে এসেছে ইউনাইটেড। নিউক্যাসলকে টপকে ১৮ ম্যাচে ৩৮ পয়েন্ট সংগ্রহ করেছে তারা।   

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২৩

এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad