ঢাকা, মঙ্গলবার, ১৪ ফাল্গুন ১৪৩০, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ শাবান ১৪৪৫

ফুটবল

জয়ে ফিরল শেখ রাসেল

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২৩
জয়ে ফিরল শেখ রাসেল

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে তিন ম্যাচ পর জয়ের দেখা পেয়েছে শেখ রাসেল ক্রীড়া চক্র। বসুন্ধরা কিংস অ্যারেনায় আজমপুর এফসিকে ১-০ ব্যবধানে হারিয়েছে ক্লাবটি।

ম্যাচে পেনাল্টি থেকে গোল করে দলকে জয় এনে দিয়েছে ন চার্লস দিদিয়ের।

ম্যাচের শুরু থেকেই আত্মবিশ্বাসি ফুটবল খেলে শেখ রাসেল। এই ম্যাচে হাইলাইন ডিফেন্স খেলতে দেখা যায় তাদের। পয়েন্ট টেবিলের তলানির দল আজপুরের বিপক্ষে আধিপত্য বিস্তার করে খেললেও গোলমুখ খুলতে পারছিলেন না শেখ রাসেলের ফুটবলাররা। গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে পেনাল্টি থেকে দলের জয় নিশ্চিত করেন চার্লস।

ম্যাচের ১৯তম মিনিটে প্রথম সুযোগ আসে শেখ রাসেলের সামনে। কিন্তু তা কাজে লাগাতে ব্যর্থ হন মোহাম্মদ ইব্রাহিম। মাপুকুর বাড়িয়ে দেওয়া বলে গোল মুখ থেকে ইব্রাহিমের হেড ক্রসবারের উপর দিয়ে চলে যায়। সময় বাড়ার সঙ্গে নিজেদের গুছিয়ে নেয় আজমপুর। তাতে দুইটি দারুণ সুযোগও তৈরি করে দলটি। কিন্তু রাসেল গোলরক্ষক আশরাফুল ইসলামের দৃড়তায় গোল হজম থেকে বেঁচে যায় জুলফিকার মাহমুদের দল।

৩০তম মিনিটে ডান দিক থেকে অনেকটা পথ দৌড়ে গিয়ে সতীর্থের উদ্দেশ্যে সারোয়ার জাহান নিপুর বাড়ানো পাস রাসেলের আবিদ আহমেদের পায়ে লেগে পোস্টের দিকে যাচ্ছিল। তা ঝাপিয়ে ঠেকান আশরাফুল ইসলাম। প্রথমার্ধের শেষ মুহূর্তে রাসেল রক্ষণে কাপন ধরায় আজমপুর। বক্সের বাইরে থেকে সারোয়ার জাহান নিপুর বুলেট গতির শট দক্ষতার সহিত আটকে দেন আশরাফুল ইসলাম।

দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে যায় শেখ রাসেল। ৫৫তম মিনিটে সফল স্পট কিকে রাসেলকে লিড এনে দেন চার্লস দিদিয়ের। এর আগে বক্সের ভেতর তিমুর তালিপোভের হেড রায়হান আহমেদের হাতে লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি জসিম আক্তার। পেনাল্টির সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিবাদ করতে গিয়ে রেফারির সঙ্গে তর্কে জড়ায় আজমপুরের খেলোয়াড়রা। তাতে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ডিফেন্ডার রায়হান আহমেদ।

৫৮তম মিনিটে তিমুর তালিপোভের ফ্রিকিক ক্রসবারে লেগে বাইরে চলে যায়। ৬০তম মিনিটে ম্যাচে ফেরার সেরা সুযোগ নষ্ট করে আজমপুরের নাইম উদ্দিন। ৬৬তম মিনিটে সুযোগ নষ্ট করেন বদলি নামা নিহাত জামান উচ্ছ্বাস। জামাল ভূঁইয়ার থ্রু পাস ধরে বক্সে ঢুকে বাইরের জাল কাপান তিনি।

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২৩
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।