ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ফুটবল

বসুন্ধরা কিংস অ্যারেনায় খেলতে আসছে আর্জেন্টিনার ক্লাব

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৩
বসুন্ধরা কিংস অ্যারেনায় খেলতে আসছে আর্জেন্টিনার ক্লাব

শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে খেলতে বাংলাদেশে আসছে আর্জেন্টিনার প্রথম বিভাগে ক্লাব জিমনেসিয়া লা-প্লাতা। মৃত্যুর আগে এই ক্লাবের কোচের দায়িত্ব পালন করেছেন আর্জেন্টিনার কিংবদন্তি ফুটবলার দিয়েগো ম্যারাডোনা।

সেই ক্লাব এবার বাংলাদেশে আসছে প্রীতি ম্যাচ খেলতে। শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সঙ্গে বসুন্ধরা কিংস অ্যারেনায় প্রীতি ম্যাচ খেলবে জিমনেসিয়া।

ক্লাবটির সেক্রেটারি ফয়জুর রহমান আজ (২৫ ফেব্রুয়ারি) শনিবার বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকমকে নিশ্চিত করেছেন জিমনেসিয়ার ঢাকায় খেলার বিষয়টি। তিনি বলেন, ‘আগামী সেপ্টেম্বরে জিমনেসিয়া বাংলাদেশে আসতে রাজি হয়েছে, যেহেতু আগামী জুন-জুলাইয়ে ওদের লিগের খেলা শেষ হবে। সফরে ওরা আমাদের সঙ্গে ম্যাচ খেলবে। ’

১৩৫ বছরের পুরোনো এই ক্লাবটি ম্যারাডোনার কোচিং করানো শেষ ক্লাব। ম্যারাডোনা ২০১৯ সালের ৫ সেপ্টেম্বর লা প্লাতা জিমনেসিয়া ক্লাবের কোচের দায়িত্ব নিয়েছিলেন। ২০২০ সালে ২৫ নভেম্বর মৃত্যুর আগ পর্যন্ত ওই ক্লাবের কোচ ছিলেন ১৯৮৬ সালে আর্জেন্টিনাকে বিশ্বকাপ চ্যাম্পিয়ন করানোর মহানায়ক।


চলতি লিগের পয়েন্ট টেবিলে ১০ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে শেখ জামাল। জিমনেসিয়াকে এনে নিজেদের দলকে তো বটেই, দেশের ফুটবলে নতুন প্রাণের সঞ্চারের উদ্দেশ্য বলেও জানালেন ফয়জুর। তিনি বলেন, ‘আর্জেন্টিনা বিশ্বচ্যাম্পিয়ন, তো সেই দেশের একটি দল বাংলাদেশ সফরে এলে আমাদের ফুটবলে একটা ইতিবাচক প্রভাব পড়বে। ওদের বিপক্ষে ম্যাচ খেললে আমাদের শেখ জামালের খেলোয়াড়রাও লিগের বাকি অংশে এবং সামনের দিনগুলোতে ভালো করতে অনুপ্রাণিত হবে। ’

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৩
এআর/এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।