ঢাকা, মঙ্গলবার, ২২ ফাল্গুন ১৪৩০, ০৫ মার্চ ২০২৪, ২৩ শাবান ১৪৪৫

ফুটবল

মেসি-এমবাপ্পে যুগলবন্দীতে পিএসজির জয়

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫০ ঘণ্টা, মার্চ ১২, ২০২৩
মেসি-এমবাপ্পে যুগলবন্দীতে পিএসজির জয়

বায়ার্ন মিউনিখের কাছে দুই লেগেই হেরে চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায় নেওয়া পিএসজি জয়ে ফিরলো। লিগ ওয়ানের ম্যাচে ব্রেস্তকে হারিয়েছে ক্রিস্তফ গালতিয়েরের শিষ্যরা।

যদিও প্রায় ড্র করতে বসেছিল তারা। তবে লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপ্পের যুগলবন্দীতে পুরো তিন পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছে ফরাসি চ্যাম্পিয়নরা।

গতকাল দিবাগত রাতে রেলিগেশন অঞ্চলের দিকে থাকা ব্রেস্তকে ২-১ গোলে হারিয়েছে পিএসজি। প্রথমার্ধে কার্লোস সোলেরের গোলে এগিয়ে গিয়েছিল প্যারিসিয়ানরাই। কিন্তু ওই অর্ধের শেষদিকে সেই গোল শোধ করে দেয় ব্রেস্ত। এরপর যোগ করা সময়ের শুরুতেই পিএসজির জয়সূচক গোলটি করেন এমবাপ্পে।  

ম্যাচজুড়ে দারুণ কিছু সুযোগ তৈরি করে দেন মেসি। কিন্তু তার আক্রমণভাগের সতীর্থরা তা কাজে লাগাতে পারছিলেন না। চতুর্থ মিনিটেই মেসির ফ্লিকে গোলমুখে বল পেয়েছিলেন এমবাপ্পে। কিন্তু প্রতিপক্ষ দলের এক ডিফেন্ডারের গায়ে লেগে ফেরে। কিছুক্ষণ পর সোলেরের ভলি ব্রেস্ত গোলরক্ষক মার্কো বিজাতের হাত ছুঁয়ে ক্রসবারে লাগে।

একের পর এক আক্রমণের ফল অবশ্য প্রথমার্ধের শেষদিকে পায় পিএসজি। ৩৭তম মিনিটে এমবাপ্পের শট প্রতিহত হয়ে ফিরলেও পেয়ে যান সোলের। তা থেকে বুলেটগতির শটে লক্ষ্যভেদ করেন স্প্যানিশ মিডফিল্ডার। গোল করার পর ম্যাচের নিয়ন্ত্রণ পিএসজির হাতেই ছিল। কিন্তু ৪৩তম মিনিটে রোমাঁ দেল কাস্তিয়োর কাছ থেকে বল পেয়ে আচমকা লক্ষ্যভেদ করে সমতা ফেরান ব্রেস্তের ফঁক অনুখা।  

দ্বিতীয়ার্ধেও আধিপত্য বজায় রাখে পিএসজি। তবে বেশ কয়েকটি সুযোগ কাজে লাগাতে পারেননি মেসি-এমবাপ্পেরা। কিন্তু শেষদিকে ব্রেস্তের অতি আক্রমণাত্মক ভঙ্গী কাজে লাগায় পিএসজি। যোগ করা সময়ের প্রথম মিনিটে প্রতি আক্রমণে বল পেয়ে এমবাপ্পেকে খুঁজে নেন মেসি। এবার আর কোনো ভুল করেননি এমবাপ্পে। গোলরক্ষককে কাটিয়ে কাছের পোস্ট দিয়ে বল জালের ঠিকানায় পাঠান এই ফরাসি ফরোয়ার্ড।  

২৭ ম্যাচে ২১ জয় ও তিন ড্রয়ে ৬৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় শীর্ষে নিজেদের অবস্থান আরও মজবুত করল পিএসজি। ৫৫ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে এক ম্যাচ কম খেলা মার্সেই।

বাংলাদেশ সময়: ১০৫০ ঘণ্টা, মার্চ ১২, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।