ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

বাংলাদেশকে এগিয়ে রাখতে নারাজ সিশেলস কোচ

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৪ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৩
বাংলাদেশকে এগিয়ে রাখতে নারাজ সিশেলস কোচ

বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের ফিফা আন্তর্জাতিক ফুটবল সিরিজ খেলতে এসেছিল সিশেলস দল। প্রথম ম্যাচে ১-০ গোলে হারলেও আজ (২৮ মার্চ) সিলেট স্টেডিয়ামে দ্বিতীয় ম্যাচে একই ব্যবধানে জয় তুলে নিয়েছে তারা।

এই ম্যাচে জয়ের ফলে সিরিজে যৌথভাবে চ্যাম্পিয়ন হয়েছে আফ্রিকার দেশটি। ম্যাচের পর বাংলাদেশকে এগিয়ে রাখতে নারাজ সিশেলস কোচ নেভিল বোথ। তার মতে, দুই দলের ভেতর খুব একটা পার্থক্য ছিল না আজকের ম্যাচে।

সিশেলসকে বলা হয়ে থাকে অ্যামেচার ফুটবল টিম বা অপেশাদার। কেননা তাদের প্রায় সব ফুটবলারই জীবিকা নির্বাহের জন্য অন্য পেশায় ব্যস্ত থাকেন। এর ফাঁকে ফুটবলের জন্যেও সময় বের করে নেন। তবে বাংলাদেশের ক্ষেত্রে তা ব্যতিক্রম। তপু বর্মণ-জামাল ভূঁইয়াদের ধ্যান-জ্ঞান কেবল ফুটবলই। কিন্তু তারপরও সিশেলসের বিপক্ষে খেলতে ঘাম ছুটে যায় তাদের।

তাই তো সিশেলস কোচ বলেন, ‘আপনি যখন ফুটবল মাঠে নামবেন তখন কেউ আর অপেশার কিংবা পেশাদার নয়। সকলেই জয়ের জন্য সেরাটা দিয়েই লড়াই করে। আমরাও চেষ্টা করেছি। আমার মনে হয় দুই দলই একইরকম খেলেছে কাউকে এগিয়ে বা পিছিয়ে রাখা যাবে না। ’ 

যদিও র‌্যাংকিংয়ে বাংলাদেশের চেয়ে ৭ ধাপ পিছিয়ে সিশেলস, তবে মাঠের পারফরম্যান্সে নিজেদের প্রমাণ করেছে তারা। আজ ম্যাচে বেশ কিছু সুযোগ তৈরি করলেও গোলের দেখা মেলেনি বাংলাদেশের। অন্যদিকে পেনাল্টি থেকে গোল করে জয় পেয়েছে সিশেলস।  

বোথ বলেন, ‘আমরা আরও গোলের সুযোগ পেয়েছিলাম, তবে কাজে লাগাতে পারিনি। বাংলাদেশের কাছেও গোলের সুযোগ ছিল শেষ মুহূর্তে তারা সুযোগগুলোকে গোলে রূপান্তর করতে পারেনি। আজ দিনটা আমাদের ছিল। ’

বাংলাদেশে এসে দুই ম্যাচেই জয়ের কথা বলেছিলেন নেভিল বোথ। তবে প্রথম ম্যাচে হারলেও দ্বিতীয় মাচে জয়ের আনন্দ নিয়ে আগামীকাল দেশে ফিরে যাচ্ছেন তারা।  

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৩
এআর/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।