ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

‘রিয়ালকে শুধু হারাবেই না, উড়িয়ে দেবে ম্যান সিটি’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১১ ঘণ্টা, মে ৭, ২০২৩
‘রিয়ালকে শুধু হারাবেই না, উড়িয়ে দেবে ম্যান সিটি’

চ্যাম্পিয়নস লিগে সব আলোচনাই যেন এখন রিয়াল মাদ্রিদ-ম্যানচেস্টার সিটি ম্যাচকে ঘিরে। সান্তিয়াগো বার্নাব্যুতে সেমিফাইনালের প্রথম লেগে আগামী ৯ মে মুখোমুখি হবে দুই দল।

দিন যত ঘনিয়ে আসছে, ততই বাড়ছে উত্তেজনা-উদ্দীপনা। ইংল্যান্ডের সাবেক ফরোয়ার্ড ওয়েইন রুনি এই ম্যাচে সমর্থনটা দিচ্ছেন সিটির পক্ষে। শুধু তা-ই নয়, তার ধারণা রিয়ালকে স্রেফ উড়িয়ে দেবে সিটি।  

চ্যাম্পিয়নস লিগের গত মৌসুমেও সেমিফাইনালে দেখা হয়েছিল রিয়াল-সিটির। সেবার দুই লেগ মিলিয়ে সিটিকে হারিয়ে ফাইনালে যায় রিয়াল। পরে চ্যাম্পিয়নও হয় লস ব্লাঙ্কোসরা। এবার সেই হারের প্রতিশোধ নেবে সিটি, এমনটাই মনে করেন রুনি।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য টাইমসে লেখা এক কলামে ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক এই ফরোয়ার্ড লেখেন, ‘চ্যাম্পিয়নস লিগ সেমিফাইনালে রিয়াল মাদ্রিদকে শুধু হারাবেই না ম্যানচেস্টার সিটি— তারা স্রেফ উড়িয়ে দেবে তাদের। অবশ্যই আমি ভুল হতে পারি। তবে আমার কেবল মনে হচ্ছে, সিটি খুবই ভালো, তারা অন্য লেভেলের ফুটবল খেলছে। ’

চলতি মৌসুমে দেড়শ মিলিয়ন ইউরোর বিনিময়ে আরলিং হালান্ডকে দলে ভেড়ায় সিটি। নিজের প্রথম মৌসুমেই একের পর এক রেকর্ড গড়ে যাচ্ছেন হালান্ড। প্রিমিয়ার লিগ ইতিহাসে এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ডই এখন তার দখলে। রুনির মতে, রিয়ালের বিপক্ষে হালান্ডই পার্থক্য গড়ে দেবে।  

তিনি লেখেন, ‘এক বছর আগে, এই পর্যায় থেকে সিটিকে টুর্নামেন্ট থেকে ছিটকে দেয় মাদ্রিদ। তবে পরিস্থিতি এখন ভিন্ন। ডিফেন্সে সিটি আগের চেয়ে ভালো এবং আর বেশি ধৈর্যশীল দল। এমনভাবে খেলছে যেন পূর্বের অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়েছে তারা। তবে অবশ্যই সবচেয়ে বড় পরিবর্তন হলো আরলিং হালান্ড। সে দুই দলের ভারসাম্যের মধ্যে ব্যবধান গড়ে দিয়েছে। ’

হালান্ডকে সামলানোর ক্ষমতা রিয়ালের নেই বলছেন রুনি, ‘হালান্ডকে কীভাবে আটকাবে মাদ্রিদ? হ্যাঁ, ওয়ান-অন-ওয়ান লড়াইয়ে ডিফেন্ডার হিসেবে দুর্দান্ত প্রতিদ্বন্দ্বী আন্তোনিও রুদিগার। তারপরও, আমার মনে হয় না জার্মান ডিফেন্ডার হালান্ডকে সামলাতে পারবে। মাদ্রিদ অভিজ্ঞতা ও ইতিহাসকে ছুড়ে ফেলা যায় না— তবে আমি তাদের হয়ে টাকা ঢালব না। আমি বিশ্বাস করি এটাই সিটির বছর। ’

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, মে ০৭, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।