ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

সাফে অনিশ্চিত পাকিস্তান

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৯ ঘণ্টা, জুন ৬, ২০২৩
সাফে অনিশ্চিত পাকিস্তান

ভারতের ব্যাঙ্গালোরে আগামী ২১ জুন থেকে শুরু হবে সাফ চ্যাম্পিয়নশিপ। টুর্নামেন্টের আর মাত্র দুই সপ্তাহ বাকি থাকলেও ইতোমধ্যে কিছু সংকট দেখা দিয়েছে।

টুর্নামেন্টের সামগ্রিক বিষয় নিয়ে আলোচনা করতেই আগামী বৃহস্পতিবার (৮ জুন) নির্বাহী কমিটির জরুরি সভা ডেকেছে সাফ। ভারতে পাকিস্তানের খেলতে যাওয়া নিয়ে তৈরি হয়েছে নতুন সংকট।

ভারতে ক্রিকেট খেলতে পাকিস্তান দল যেতে না চাইলেও, সে দেশে তাদের ফুটবল দল যেতে আগ্রহী। তবে পাকিস্তান ফুটবল ফেডারেশন ভারতে দল পাঠাতে চাইলেও সরকারের কাছ থেকে এখনও অনুমতি পায়নি। ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে একটি চিঠি দেয়া হয়েছে সেখানে পাকিস্তানের নাম নেই।

অন্যদিকে ভারতে পাকিস্তানের ভিসা সব সময়ই গুরুত্বপূর্ণ একটা ইস্যু ৷ অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন পাকিস্তানের ভিসার জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে চিঠি দিয়েছে। কিন্তু এখনও মন্ত্রণালয় থেকে অনুমতি মেলেনি। এখানেও একটি অনিশ্চয়তা তৈরি হয়েছে।  

সাফ সচিবালয় থেকে ভারত ও পাকিস্তান উভয় ফেডারেশনকে গতকাল আনুষ্ঠানিক চিঠি দেওয়া হয়েছে বলে জানিয়েছেন সাফ সম্পাদক, ‘পাকিস্তান ফুটবল ফেডারেশনকে সরকারের অনুমতির বিষয়ে এবং ভারত ফুটবল ফেডারেশনকে ভিসার অগ্রগতির ব্যাপারে জানাতে বলা হয়েছে। ’

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, জুন ০৬, ২০২৩
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।