ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

মালদিনিকে বরখাস্ত করলো এসি মিলান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫০ ঘণ্টা, জুন ৬, ২০২৩
মালদিনিকে বরখাস্ত করলো এসি মিলান

চলতি মৌসুমে এসি মিলানের পারফরম্যান্স ছিল চোখে পড়ার মতো। তবে তীরে এসে তরী ডুবে তাদের।

চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনাল থেকে বিদায়ের পর লিগও শেষ করতে হয় চারে থেকে। এই ব্যর্থতার কারণে লিজেন্ডারি ফুটবলার পাওলো মালদিনিকে বরখাস্ত করেছে ক্লাবটি।

২৫ বছর এসি মিলানের রক্ষণ সামলানো মালদিনি লিজেন্ড হয়ে ওঠেন ক্লাবটির। খেলোয়াড়ী জীবন শেষ করে ২০১৮ সালে তিনি দায়িত্ব পান এক্সিকিউটিভ হিসেবে। ২০১৯ সালে আসেন টেকনিক্যাল ডিরেক্টর পদে। তারপরই গুরুত্বপূর্ণ কয়েকটি চুক্তি সম্পন্ন করে দলকে জেতান ২০২১-২২ মৌসুমের কমিনউনিটি শেইল্ড শিরোপা। কিন্তু এরপর আর পারেননি তেমন সাফল্য এনে দিতে।

চলতি মৌসুমে ভালো খেলে গেলেও শেষদিকে এসে খেই হারায় মিলান। নগরপ্রতিদ্বন্দ্বী ইন্টার মিলানের বিপক্ষে দুই লেগেই হেরে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনাল থেকে বিদায় নিতে হয় তাদের। একইসঙ্গে লিগে জমজমাট লড়াই করার পরও টেবিলের চার নম্বরে থেকে শেষ করতে হয় মৌসুম। এই দুই ব্যর্থতার জেরেই হয়তো ছাঁটাই করা হয়েছে ক্লাবের এই কিংবদন্তিকে।

মঙ্গলবার নিজেদের ওয়েবসাইটে দেওয়া বিবৃতিতে এসি মিলান জানায়, ‘এসি মিলান ঘোষণা করছে যে, ক্লাবের সঙ্গে পাওলো মালদিনির মেয়াদ শেষ হলো। যেটি ৫ জুন থেকে কার্যকর হবে। বিগত বছরগুলোতে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য তার প্রতি আমরা কৃতজ্ঞ। তার হাত ধরেই ২০২১-২২ সিজনে কমিউনিটি শিল্ড ও চলতি মৌসুমে চ্যাম্পিয়ন্সলিগে ফর্মে ফিরেছিল মিলান। ’

দায়িত্বে আসার পর মালদিনি বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে দলে ভেড়ান। দলটির তারকা রাফায়েল লিয়াও ও ফিকায়ো তমোরিকে দলে আনেন তিনিই। একইসঙ্গে ডিভক ওরিগি ও চার্লস ডি কেটেলায়িরিকেও দলে ভেড়ান তিনি, তবে তারা সফল হয়নি।  

বাংলাদেশ সময়: ২৩৫০ ঘণ্টা, জুন ০৬, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।