ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

রেকর্ড আমাকে তাড়া করে, আমি রেকর্ডকে না: রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৮ ঘণ্টা, জুন ২০, ২০২৩
রেকর্ড আমাকে তাড়া করে, আমি রেকর্ডকে না: রোনালদো

বর্ণিল ক্যারিয়ারে একের পর এক রেকর্ড গড়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। এবার অনন্য এক মাইলফলকের দুয়ারে দাঁড়িয়ে আছেন তিনি।

ইউরো বাছাইয়ে আজ (২০ জুন) আইসল্যান্ডের বিপক্ষে নামলেই প্রথম ফুটবলার হিসেবে ২০০ আন্তর্জাতিক ম্যাচ খেলার কীর্তি গড়বেন পর্তুগীজ তারকা।  

আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ডটা আগে থেকেই অবশ্য রোনালদোর দখলে। বয়স ৩৮ পেরিয়েছেন কয়েক মাস আগে। এই বয়সে অনেক ফুটবলারই অবসর নিয়ে থাকেন। কিন্তু রোনালদো এখনো খেলা চালিয়ে যাচ্ছেন। রেকর্ড প্রসঙ্গ উঠতেই জানালেন, এটা নিয়ে কখনোই মাথা ঘামান না তিনি। বরং রেকর্ডই উল্টো তাকে তাড়া করে।

সোমবার (১৯ জুন) এক সংবাদ সম্মেলনে রোনালদো বলেন, ‘আমি পর্তুগাল জাতীয় দলে খেলাটা কখনোই ছেড়ে দেবো না। কারণ, এটাই আমার আজীবনের স্বপ্ন। ২০০টি আন্তর্জাতিক ম্যাচ খেলা কারো জন্য নয়, এটা প্রমাণ করে আমি আমার দেশ ও দলকে কতটা ভালোবাসি। ’ 

মাইলফলকের ম্যাচটি গোল দিয়েই রাঙাতে চান রোনালদো। যদিও আগের ম্যাচে বসনিয়া অ্যান্ড হার্জেগোভিনার বিপক্ষে গোল পাননি তিনি। বলেন, ‘২০০তম ম্যাচটি গোল দিয়ে রাঙালে অসাধারণ হবে। আমি রেকর্ডের পেছনে ছুটি না, রেকর্ডই আমাকে তাড়া করে। আমি খুশি, কারণ দলের সঙ্গে সর্বোচ্চ পর্যায়ে খেলে যাওয়ার জন্য এগুলো আমাকে উজ্জীবিত করে। এটা (২০০ ম্যাচ) এমন কিছু, যা আমি অর্জন করার কথা কখনো ভাবিনি। ’

সর্বোচ্চ ম্যাচের পাশাপাশি আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলের রেকর্ডেও চূড়ায় বসে আছেন রোনালদো। ১৯৯ ম্যাচ খেলে পর্তুগালের হয়ে ১২২ গোল করেছেন সিআরসেভেন।

বাংলাদেশ সময়: ১৩১৩ ঘণ্টা, জুন ২০, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।