ঢাকা, বৃহস্পতিবার, ১৯ আশ্বিন ১৪৩০, ০৫ অক্টোবর ২০২৩, ২০ রবিউল আউয়াল ১৪৪৫

ফুটবল

পিছিয়ে পড়েও লিভারপুলের জয়, জোড়া অ্যাসিস্টে সালাহর রেকর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২৩
পিছিয়ে পড়েও লিভারপুলের জয়, জোড়া অ্যাসিস্টে সালাহর রেকর্ড

প্রিমিয়ার লিগে লিভারপুলের জন্য যেন এবার এক অলিখিত নিয়ম হয়ে দাঁড়িয়েছে! প্রথমে গোল হজম করবে, এরপর মাঠ ছাড়বে নাটকীয় জয় নিয়ে। ঠিক তেমনটাই হলো ওলভসের বিপক্ষে।

পিছিয়ে পড়েও ৩-১ গোলের জয় পেল লিভারপুল। এনিয়ে চার জয়ের মধ্যে তিনটি ম্যাচেই এভাবে ঘুরে দাঁড়ালো তারা।

স্কোরশিটে নাম না লেখালেও অলরেডদের হয়ে প্রতিটি গোলেই পেছন থেকে অবদান রেখেছেন মোহামেদ সালাহ। জোড়া অ্যাসিস্টের দিনে অনন্য এক রেকর্ড গড়লেন এই মিশরীয় ফরোয়ার্ড। প্রিমিয়ার লিগ ইতিহাসে আফ্রিকান খেলোয়াড়দের মধ্যে সর্বোচ্চ অ্যাসিস্টের মালিক তিনি। ৬৩ অ্যাসিস্ট করে টপকে গেছেন ৬১ অ্যাসিস্ট করা রিয়াদ মাহরেজকে।

মলিনেক্স স্টেডিয়ামে ম্যাচের সপ্তম মিনিটে পিছিয়ে যায় লিভারপুল। স্বাগতিকদের এগিয়ে দেন হোয়াং হি চান। প্রথমার্ধে চেষ্টা করেও আর সমতায় ফিরতে পারেনি অলরেডরা। কিন্তু একদমই ভিন্ন খেলা উপহার দেয় দ্বিতীয়ার্ধে। ৫৫ মিনিটে সালাহর পাস থেকে সমতা আনেন কোডি গাকপো।  

তারপরও খেলা যত শেষের দিকে যাচ্ছিল, ততই বাড়ছিল ড্রয়ের সম্ভাবনা। কিন্তু ৮৫ মিনিটে সফরকারীদের এগিয়ে দেন অ্যান্ডি রবার্টস। এবারও গোলটা বানিয়ে দেন সালাহ। যোগ করা সময়ে তার পাস থেকে জালের উদ্দেশে শট নেন হার্ভে এলিয়ট। পোস্টে লেগে তা ঠিক জালে আশ্রয় নেয়। তবে এর আগে বল ছুঁয়ে যায় ওলভস ডিফেন্ডার হুগো বুয়েনোকে। তাই আত্মঘাতি গোল হিসেবেই ধরা হয়েছে সেটি।

এই জয়ে পাঁচ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে লিভারপুল। তবে তা হতে পারে কিছুক্ষণের জন্য। কেননা একটু পরই ওয়েস্ট হ্যামের মুখোমুখি হবে ম্যানচেস্টার সিটি। এর আগে চার ম্যাচ খেলে চারটিতেই জয় তুলে নিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২৩
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa