ঢাকা, বৃহস্পতিবার, ২২ অগ্রহায়ণ ১৪৩০, ০৭ ডিসেম্বর ২০২৩, ২৪ জমাদিউল আউয়াল ১৪৪৫

ফুটবল

হারের পর বিতর্কিত রেফারিং নিয়ে ক্ষুব্ধ লিভারপুল কোচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০১ ঘণ্টা, অক্টোবর ১, ২০২৩
হারের পর বিতর্কিত রেফারিং নিয়ে ক্ষুব্ধ লিভারপুল কোচ

ম্যানচেস্টার সিটি হারের মুখ দেখায় শীর্ষে উঠার সুযোগ ছিল লিভারপুলের সামনে। সেজন্য জয়ের দরকার ছিল টটেনহ্যামের বিপক্ষে।

কিন্তু রাতের সবচেয়ে হাইভোল্টেজ ম্যাচে জয় তো দূর অপরাজিত থাকার ধারাও বজায় রাখতে পারেনি অলরেডরা। ঘরের মাঠে শেষ মুহূর্তের নাটকীয়তায় তাদের ২-১ গোলে হারায় টটেনহাম।

তবে স্পারদের জয় ছাপিয়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে রেফারিং বিতর্ক। ম্যাচ শেষে যা ক্ষোভ প্রকাশ করেছেন লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ। ম্যাচের ২৬ মিনিটে দশজনের দলে পরিণত হওয়া লিভারপুল এগিয়ে যেতে পারত ৩৪ মিনিটে। মোহামেদ সালাহর পাস থেকে জাল খুঁজে নেন লুইস দিয়াস। কিন্তু তার আগে অফসাইডের পতাকা তোলেন লাইন্সম্যান। তবে রিপ্লেতে দেখা যায় অনসাইডে ছিলেন দিয়ান। মানবিক ভুল স্বীকার করার পর তা খতিয়ে দেখার প্রতিশ্রুতি দিয়ে রেফারিদের সংগঠন পিজিএমওএল।

লিভারপুল ভক্তরা ভাবতে পারেন তাতে আর লাভ কী, যা হওয়ার তা তো হয়েই গিয়েছে! শুধু অফসাইডের সিদ্ধান্তই নয়, ম্যাচের দুটি লাল কার্ড নিয়েও প্রশ্ন তোলেন ক্লপ। ২৬ মিনিটে ইয়েভেস বিসেমেউ ট্যাকল করায় লাল কার্ড দেখেন কার্টিস জোনস। এরপর ৬৯ মিনিটে বদলি হিসেবে নামা দিয়োগো জতা দ্বিতীয় হলুদ কার্ড দেখলে ৯ জনের দলে পরিণত হয় অলরেডরা।

ক্লপ বলেন, 'সবচেয়ে অনিরপেক্ষ পরিস্থিতিতে এমন পাগলাটে সিদ্ধান্ত আমি কোনো খেলায় দেখিনি। আমরা খেলোয়াড়দের লাথি মারছিলাম না। ছেলেরা ম্যাচে দারুণ একাগ্রতা দেখিয়েছে। অবাক লাগে যে, কতটা কঠিনভাবে আমরা লড়াই করেছি। দিনশেষে আমরা কিছুই পাইনি। রেজাল্ট নেই তবে এই পারফরম্যান্স আজীবন মনে রাখব আমি। '

'এখানে (সংবাদ সম্মেলনে)  যারা আছে প্রত্যেকেই মনে কার্টিসের ফাউলটা লাল কার্ড ছিল, তবে আমি ফুটবল খেলেছি এবং ধীরগতিতে দেখলে এটা ভয়ানক ফাউল মনে হবে তবে আসল মুহূর্তে সেটা খারাপ মনে হয়নি। শেষ কবে ১১ বনাম ৯ জনের খেলা শুনেছিলেন আপনারা? এবং ১১ বনাম ৮ জন হওয়ার খুব কাছাকাছি ছিলাম! কোনো ভয়ানক ফাউল ছিল না। '

৯ জনের দল হয়েও টটেনহাম ৯০ মিনিট পর্যন্ত আটকে রাখে লিভারপুল। কিন্তু ইনজুরি সময়ে গিয়ে নিজেদের ভুলে পায়ে কুড়াল দিয়ে বসে তারা। আত্মঘাতী গোল করে টটেনহামকে জয় এনে দেন লিভারপুল ডিফেন্ডার জোয়েল মাতিপ। টটেনহামের হয়ে প্রথম গোলটি করেন সন হিউং মিন। এরপর অলরেডদের সমতায় ফেরান কোডি গাকপো। এই হারে ৭ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে চারে আছে লিভারপুল। অন্যদিকে অপরাজিত থাকার  ধারা বজায় রেখে ১৭ পয়েন্ট নিয়ে দুইয়ে উঠেছে টটেনহাম।

বাংলাদেশ সময়: ১০৫৯ ঘণ্টা, অক্টোবর ০১, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।