ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ফুটবল

স্যার ববি চার্লটন আর নেই

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৬ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২৩
স্যার ববি চার্লটন আর নেই স্যার ববি চার্লটন: ফাইল ফটো

ইংল্যান্ড ও ম্যানচেস্টার ইউনাইটেডের কিংবদন্তি ফুটবলার স্যার ববি চার্লটন (৮৬) আর নেই। নিজ বাড়িতে পরিবারের সদস্যদের উপস্থিতিতে শেষ বিদায় নেন ইংল্যান্ডের জার্সিতে ১৯৬৬ বিশ্বকাপজয়ী এই ফুটবলার।

চার্লটনের পরিবার জানিয়েছে, শনিবার সকালে (বাংলাদেশ সময় শুক্রবার রাতে) শান্তভাবে নিজের শেষ সময়টুকু পার করেন তিনি। এর আগে ২০২০ সালের নভেম্বরে তার ডিমেনশিয়া ধরা পড়েছিল।  

ইংল্যান্ডের জার্সিতে ১০৬টি ম্যাচ খেলে ৪৯টি গোল করেছিলেন চার্লটন, যা একসময় ইংলিশ ফুটবলে রেকর্ড ছিল। ১৭ বছরের ক্লাব ক্যারিয়ারে ইউনাইটেডের জার্সিতে তিন বার লিগ, একবার ইউরোপিয়ান কাপ এবং একবার এফএ কাপ জেতার স্বাদ পেয়েছিলেন তিনি।

চার্লটনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে ম্যান ইউনাইটেড। এক বিবৃতিতে তারা লিখেছে, ‘স্যার ববি শুধু ম্যানচেস্টার বা যুক্তরাজ্যের নয়, যেখানে ফুটবল খেলা হয় সেখানে কোটি মানুষের নায়ক ছিলেন তিনি। একজন ফুটবলার হিসেবে তিনি তাঁর খেলা ও সততার জন্য প্রশংসিত ছিলেন।
স্যার ববি সবসময় আমাদের স্মরণে থাকবেন। ’

বাংলাদেশ সময়: ০১১৪ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২৩
এমএইচএম/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।