ঢাকা, শুক্রবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩১ মে ২০২৪, ২২ জিলকদ ১৪৪৫

ফুটবল

টানা তিন ম্যাচে রোনালদোর গোল, পর্তুগালের নবম জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৩ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২৩
টানা তিন ম্যাচে রোনালদোর গোল, পর্তুগালের নবম জয়

ইউরোর মূলপর্ব আগেই নিশ্চিত করেছে পর্তুগাল। তাই বাকি ম্যাচগুলো হয়ে দাঁড়িয়েছে নিয়মরক্ষার।

তবুও পুঁচকে লিখটেনস্টেইনের বিপক্ষে পূর্ণশক্তির একাদশই সাজালেন কোচ রবার্তো মার্তিনেস। তাতে ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে তার দল।  

রেইনপার্ক স্তাদিওনে গোলশূন্য প্রথমার্ধের পর ৪৬ মিনিটে ক্রিস্টিয়ানো রোনালদোর পায়ে এগিয়ে যায় পর্তুগাল। দিয়োগো জতার থ্রু বল থেকে বাঁ পায়ের কোণাকুণি শটে জাল খুঁজে নেন ৩৮ বছর বয়সী এই ফরোয়ার্ড। এনিয়ে টানা তিন ম্যাচে গোলের দেখা পেলেন তিনি। শুধু তা-ই নয়, চলতি ইউরো বাছাইয়ে ১০ গোল নিয়ে রোমেলু লুকাকুর সঙ্গে আছেন যৌথভাবে শীর্ষে। পর্তুগালের জার্সিতে তার গোলসংখ্যা দাঁড়ালো ১২৮-এ।

৫৭ মিনিটে পর্তুগালের হয়ে ব্যবধান দ্বিগুণ করেন জোয়াও কানসেলো। লিখটেনস্টেইন গোলরক্ষকের ভুলের সুযোগ নিতে কোনো ভুল করেননি এই ডিফেন্ডার। ৮২তম মিনিটে হেডে রামোস জালে বল পাঠালেও ভিএআরের সাহায্যে অফসাইডের কারণে গোল দেননি রেফারি। তবে ব্যবধান শেষ পর্যন্ত ধরে রাখতে কোনো বেগ পোহাতে হয়নি পর্তুগালকে। ইউরো বাছাইয়ে ৯ ম্যাচে এটি তাদের নবম জয়।

রাতের অপর ম্যাচে সাইপ্রাসকে ৩-১ গোলে হারিয়েছে স্পেন।

বাংলাদেশ সময়: ১০২১ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২৩
এএইচএস

 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।