ঢাকা, শুক্রবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩১ মে ২০২৪, ২২ জিলকদ ১৪৪৫

ফুটবল

বাংলাদেশকে কঠিন প্রতিপক্ষ মানছেন লেবানন কোচ

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৯ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২৩
বাংলাদেশকে কঠিন প্রতিপক্ষ মানছেন লেবানন কোচ

২০২৬ বিশ্বকাপ বাছাইয়ের গ্রুপ পর্বে আগামীকাল বসুন্ধরা কিংস অ্যারেনায় লেবাননের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। আজ ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে বাংলাদেশকে কঠিন প্রতিপক্ষ বলে জানিয়েছেন লেবানন কোচ নিকোলা জোরসেভিচ।

দুই দলের মধ্যে ফিফা র‌্যাংকিংয়ের পার্থক্য কম নয়। লেবানন রয়েছে ১০৪ নম্বরে, আর বাংলাদেশ ১৮৩। ৭৯ ধাপ এগিয়ে থাকা দলটি প্রতিপক্ষ বাংলাদেশকে সমীহ করে কথা বলছে। বলাই যায় উন্নতির দিকে এগোচ্ছে দেশের ফুটবল।

এশিয়া অঞ্চলের বাছাইয়ে লেবাননের শুরুটা ফিলিস্তিনের বিপক্ষে গোল শূন্য ড্র দিয়ে। সেখানে গ্রুপের সবচেয়ে শক্তিশালী দল অস্ট্রেলিয়ার বিপক্ষে তাদের মাঠে ৭-০ গোলে উড়ে গেছে বাংলাদেশ।

বিশ্বকাপ বাছাইয়ের প্রথম রাউন্ডে মালদ্বীপের বিপক্ষে বাংলাদেশের দুটি ম্যাচ দেখেছেন লেবানন কোচ। তা দেখে লেবাননের কোচের মূল্যায়ন, ‘আমি ম্যাচ দুটি দেখেছি। তারা ভালো দল। বিশেষ করে যখন তারা নিজেদের মাঠে খেলে। তাদের স্প্যানিশ কোচও রয়েছে। যিনি খেলাতে পছন্দ করেন। আমি আশা করছি কঠিন ম্যাচ হবে। ’

বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডে বাংলাদেশ অস্ট্রেলিয়ার বিপক্ষে ৭ গোল হজম করেছে। এ নিয়ে প্রশ্ন উঠলে লেবানন কোচ বলেন,‌ 'অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ নিয়ে কথা বলতে চাইলে বলবো ওটা তুলনা করা কঠিন হবে। অস্ট্রেলিয়া অন্যদের তুলনায় অনন্য উচ্চতায় রয়েছে। শুধু বাংলাদেশের বেলাতে নয় লেবানন ও ফিলিস্তিনের জন্যও একই কথা প্রযোজ্য। ’

৩ পয়েন্ট নিয়ে ‘আই’ গ্রুপে শীর্ষে অস্ট্রেলিয়া। ১ করে পয়েন্ট লেবানন ও ফিলিস্তিনের। অস্ট্রেলিয়াকে শীর্ষে ধরে নিয়ে দ্বিতীয় স্থানের জন্য বাকি তিন দল লড়বে, এমন মত লেবানন কোচের।

বাংলাদেশ সময়: ২১১৮ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২৩
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।