ঢাকা, বুধবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

ফুটবল

ঘুরে দাঁড়ানোর প্রত্যয় কাবরেরার

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৬ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২৩
ঘুরে দাঁড়ানোর প্রত্যয় কাবরেরার

২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৭-০ গোলে হেরেছে বাংলাদেশ। তবে সেই হার নিয়ে ভাবছেন না তিনি।

আগামীকাল কিংস অ্যারেনায় লেবাননের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। আগের ম্যাচের ব্যর্থতা ভুলে ঘরের মাঠে ঘুরে দাঁড়াতে চান কোচ হাভিয়ের কাবরেরা।

অস্ট্রেলিয়ায় দল হারলেও সেই অভিজ্ঞতা আগামী ম্যাচে কাজে লাগাতে চান বাংলাদেশের স্প্যানিশ কোচ। তিনি বলেন, ‘অস্ট্রেলিয়া থেকে বিশেষ অভিজ্ঞতা নিয়ে লম্বা ভ্রমণ শেষে দেশে ফেরার পর, খেলোয়াড়দের যতটা সম্ভব রিকভারি করানোর চেষ্টা করেছি। যাতে তারা সতেজ হয়ে উঠতে পারে। আমরা জানি গত সাফের পর লেবানন দলে কিছুটা পরিবর্তন হয়েছে, কিছু খেলোয়াড় বদল হয়েছে। তাদের দলেও ভালো খেলোয়াড় আছে। এটি আমাদের জন্য চ্যালেঞ্জিং ম্যাচ। ’

‘অস্ট্রেলিয়া ম্যাচের ফল বাদ দিয়ে সেখান থেকে নেওয়ার অনেক কিছুই আছে আমাদের। ছেলেদেরকে আগেও আমি এটা বলেছিলাম। তবে আমি মনে করি, অস্ট্রেলিয়ার বিপক্ষে হারের ইতিবাচক প্রভাবই থাকবে সামনের ম্যাচে। ’-যোগ করেন তিনি।

কার্ড নিষেধাজ্ঞার কারণে লেবানন ম্যাচে কাবরেরা পাচ্ছেন না আক্রমণভাগের সেরা তারকা রাকিব হাসান ও ডিফেন্ডার সাদউদ্দিনকে। সেরা একাদশ নিয়ে কিছু না বললেনও এই স্প্যানিশ কোচ জানালেন, বিকল্প খেলোয়াড় আছে তার হাতে।

‘এ মুহূর্তে রাকিব দারুণ ছন্দে ছিল। ওরা দুজনই শারীরিকভাবে শক্তিশালী। তবে আমি এটাও নিশ্চিত যে, যারাই সুযোগ পাবে, তাদেরও এই সামর্থ্য আছে ওই পজিশনে নিজেদের সেরাটা দেওয়ার। এ বিষয়গুলো নিয়ে আমি মোটেও চিন্তিত নই। ’

গত সাফ চ্যাম্পিয়নশিপে গ্রুপ পর্বের দেখায় লেবাননের বিপক্ষে ২-০ গোলে হেরেছিল বাংলাদেশ। ওই ম্যাচে রক্ষণে দারুণ দৃঢ়তা দেখিয়েছিল দল। এবার ঘরের মাঠে তাদের চোখে চোখ রেখে লড়াই করতে আশাবাদী কাবরেরা।

বাংলাদেশ সময়: ২১৩৪ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২৩
এআর/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।