ঢাকা, বৃহস্পতিবার, ১৬ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

ফুটবল

সিটি-লিভারপুলের ড্র, হালান্ডের দ্রুততম ‘৫০’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২৩
সিটি-লিভারপুলের ড্র, হালান্ডের দ্রুততম ‘৫০’

গত মৌসুমে এসেই ইংলিশ প্রিমিয়ার লিগে নিজের আধিপত্য দেখাতে শুরু করেন আরলিং হালান্ড। কিন্তু লিভারপুলের বিপক্ষে দুই ম্যাচ খেলে দুটিতেই গোলবঞ্চিত থাকেন তিনি।

তবে এবারের মৌসুমে প্রথম দেখাতে সেই খরা কাটালেন এই ফরোয়ার্ড। একইসঙ্গে ছুঁলেন লিগে ৫০তম গোলের মাইলফলক। তার রেকর্ডের দিনটি জয় দিয়ে রাঙাতে পারেনি ম্যানচেস্টার সিটি। এগিয়ে থাকার পরও লিভারপুলের বিপক্ষে ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ে তারা।

ইতিহাদ স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকে অনুমিতভাবেই দাপট দেখায় সিটি। তবে লিভারপুলও গোলের সুযোগ তৈরি করার চেষ্টা করে। কিন্তু ২৭ মিনিটে নাথান আকের পাস থেকে সিটিকে এগিয়ে দেন হালান্ড। ৪৮তম ম্যাচে এসে ছুঁয়ে ফেলেন প্রিমিয়ার লিগে দ্রুততম ৫০ গোলের রেকর্ড। আগের রেকর্ডটির মালিক অ্যান্ডি কোলের থেকে (৬৫) ১৭ ম্যাচ কম খেলেছেন তিনি।  

ব্যবধান বাড়ানোর সুযোগ পেলেও এক গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় সিটি। দ্বিতীয়ার্ধের শুরুতে কিছুটা নিষ্প্রভ দেখা যায় লিভারপুলকে। ম্যাচ যত শেষের দিকে এগোতে ততই ঘুরে দাঁড়ানোর আপ্রাণ চেষ্টা করতে থাকে অলরেডরা। ৮০ মিনিটে এসে তাদের সমতায় ফেরান ট্রেন্ট আলেক্সান্ডার আর্নল্ড। মোহামেদ সালাহর পাস থেকে কোনাকুনি শটে সিটি গোলরক্ষক এদেরসনকে পরাস্ত করেন তিনি।

শেষ দিকে এসে ঝড় বয়ে যায় লিভারপুল গোলরক্ষক আলিসন বেকারের ওপর। স্বাগতিকদের একের পর এক আক্রমণ ব্যর্থ করে দেন তিনি। তার দারুণ পারফরম্যান্সেই সিটির মাঠ থেকে ড্র নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল। যদিও জয় পেলে সুযোগ ছিল টেবিলের শীর্ষে উঠার। ১৩ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে তারা। অন্যদিকে ১৩ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে শীর্ষে সিটি।

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২৩
এএইচএস

  
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।