ঢাকা, সোমবার, ১২ ফাল্গুন ১৪৩০, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ শাবান ১৪৪৫

ফুটবল

শাস্তি কমেছে তপু-জিকোর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২৩
শাস্তি কমেছে তপু-জিকোর

শৃঙ্খলাভঙ্গের দায়ে নিষেধাজ্ঞার কবলে পড়েছিলেন আনিসুর রহমান জিকো ও তপু বর্মন। তবে তাদের শাস্তি কমিয়েছে বসুন্ধরা কিংস।

আগামী ১২ ডিসেম্বর এই দুই ফুটবলারকে ক্যাম্পে যোগ দিতে বলেছে ক্লাব। বিষয়টি নিশ্চিত করেছেন কিংস সভাপতি ইমরুল হাসান।

গত সেপ্টেম্বরে মালদ্বীপে মাজিয়া স্পোর্টসের বিপক্ষে এএফসি কাপের ম্যাচ খেলতে গিয়ে শৃঙ্খলাভঙ্গ করেন পাঁচ ফুটবলার। তদন্তের পর বিভিন্ন মেয়াদে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে জিকো, তপু ও তৌহিদুল আলম সবুজকে। আগামী ৩১ মার্চ পর্যন্ত জিকো ও ৩১ ডিসেম্বর পর্যন্ত নিষিদ্ধ হয়েছিলেন তপু। তবে শাস্তি কমিয়ে আনতে কিংস সভাপতি বরাবর আবেদন করেন তারা।  

ইমরুল হাসান বলেছেন, ‘এএফসি কাপের ম্যাচের পরের দিন দল ফিরবে, সেদিন থেকেই এ দুজন দলের সঙ্গে অনুশীলনের সুযোগ পাবে। ’

দুই অভিজ্ঞ ফুটবলারকে বাদ দিয়ে বসুন্ধরা কিংস এএফসি কাপের চারটি গুরুত্বপূর্ণ ম্যাচ খেলেছে, যার তিনটি জিতে এবং একটি ড্র করে রয়েছে পয়েন্ট টেবিলের শীর্ষে।

তপুর অনুপস্থিতি সেভাবে না টের পাওয়া না গেলেও জিকোর না থাকা বিপাকে ফেলেছিল কিংসকে। বিশেষ করে ঘরের মাঠে ২৭ নভেম্বর মালদ্বীপ জায়ান্ট মাজিয়ার বিপক্ষে শুরুতেই জিকোর বিকল্প গোলরক্ষক মেহেদি হাসান শ্রাবণের ভুলে গোল হজম করতে হয়। চার ম্যাচ না হারলেও প্রতিবারই আগে গোল হজম করতে হয়েছে দলটিকে। তার পরও নিজেদের সিদ্ধান্তে অটল থেকেছে কিংস।  

আগামী ১১ ডিসেম্বর বসুন্ধরা কিংস এএফসি কাপের ‘ডি’ গ্রুপের শেষ ম্যাচটি খেলবে স্বাগতিক ওড়িশা এফসির বিপক্ষে। সেই ম্যাচ থেকে ১ পয়েন্ট পেলে গ্রুপসেরা হবে বাংলাদেশ চ্যাম্পিয়নরা। তবে এমন গুরুত্বপূর্ণ ম্যাচের আগে দলের সঙ্গে যোগ দেওয়া হচ্ছে না তাদের।

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।