ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

ফুটবল

বড় জয়ে ফের শীর্ষে ম্যানসিটি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫১ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২৪
বড় জয়ে ফের শীর্ষে ম্যানসিটি

জমে উঠেছে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপার লড়েই। যা রূপ নিয়েছে ত্রিমুখী লড়াইয়ে।

একবার লিভারপুল, তো আরেকবার আর্সেনাল লড়াইয়ে শীর্ষে থাকে। এই দুই জায়ান্টকে পেছনে ফেলে এবার শীর্ষে উঠে এলো বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি।  

লুটন টাউনকে আজ ঘরের মাঠ ইত্তিহাদে ৫-১ গোলে হারিয়েছে পেপ গার্দিওলার শিষ্যরা। এই জয়ে আর্সেনাল ও লিভারপুলের চেয়ে দুই পয়েন্ট এগিয়ে গেছে সিটিজেনরা।

শুরুর বাঁশি বাজার কিছুক্ষণের মধ্যেই গোল পেয়ে যায় সিটি। ৬৫তম সেকেন্ডে লুটনের ডাইকি হাসিওকার আত্মঘাতী গোলেই তো নিজ মাঠে স্বাগতিকরা। এক গোলে এগিয়ে থেকেই প্রথমার্ধের খেলা শেষ করে ম্যানসিটি।

দ্বিতীয়ার্ধে ৬৪ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মাতেও কোভাসিচ। হুলিয়ান আলভারেজের বানিয়ে দেওয়া বলে গোল করেন তিনি। স্কোরশিটে নাম উঠিয়েছেন আর্লিং হালান্ডও। ৭৬তম মিনিটে পেনাল্টি থেকে লক্ষ্যভেদ করেছেন নরওয়ের এই ফরোয়ার্ড।

একটি গোল অবশ্য শোধ দেয় সফরকারী লুটন। ৮১তম মিনিটে লুটনের হয়ে গোল করেন রস বার্কলে। তবে কিছুক্ষণের মধ্যেই ব্যবধান আগের জায়গায় নিয়ে যায় ম্যানসিটি। এবার বল জালে জড়ান জেরেমি ডোকু।  এরপর গোল করেন গ্যাভারডিওল নিজেও। যোগ করা সময়ের তৃতীয় মিনিটে গোল করেন তিনি।

এই জয়ে আর্সেনাল ও লিভারপুলকে পেছনে ফেলে প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকায় শীর্ষে উঠে এসেছে ম্যানচেস্টার সিটি। সিটিজেনরা অবশ্য ম্যাচও খেলেছে একটি বেশি। ৩২ ম্যাচ খেলে ম্যানসিটির অর্জন ৭৩ পয়েন্ট। একটি করে কম ম্যাচ খেলে আর্সেনাল ও লিভারপুলের সংগ্রহ সমান ৭১ পয়েন্ট।
 
বাংলাদেশ সময়: ২৩৫০ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।