ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

ফুটবল

বাফুফের ইয়েস কার্ড মিললো ৩৪ ফুটবলারের

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৬ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৪
বাফুফের ইয়েস কার্ড মিললো ৩৪ ফুটবলারের

সারাদেশে ব্যাক্তিগত উদ্যোগে গড়া অনেক ফুটবল অ্যাকাডেমি রয়েছে। সেই অ্যাকাডেমি থেকে প্রতিভাবান ফুটবলার বাছাই করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

 

প্রথমবারের মতো একাডেমি কাপ (অনূর্ধ্ব-১৫) আয়োজন করেছিল ফেডারেশন। সেই একাডেমি কাপ থেকে ২০০ জন প্রতিভাবান ফুটবলার চিহ্নিত করেছিলেন বাফুফের কোচরা। সেই ২০০ জন ফুটবলারকে গত পাঁচদিন ট্রায়াল নিয়েছে ফেডারেশন। সেখান থেকে ৩৪ জনকে আজ (মঙ্গলবার) ইয়েস কার্ড প্রদান করা হয়েছে।  

মনোনীত খেলোয়াড়দের নিয়ে আছে বড় পরিকল্পনা। কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ মোস্তফা কামাল স্টেডিয়ামে বাফুফের এলিট একাডেমি রয়েছে। সেই একাডেমিতে ইয়েস-কার্ডপ্রাপ্ত ৩৪ ফুটবলার এক মাস ক্যাম্প করবেন। এরপর সেখান থেকে চূড়ান্তভাবে নির্বাচিত হবেন উদীয়মান ফুটবলার। তাদের প্রসঙ্গে বাফুফের টেকনিক্যাল ডিরেক্টর সাইফুল বারী টিটু বলেছেন, ‘আগামী এক মাস তাদেরকে বিশেষ ট্রেনিং করানো হবে। পজিশন ও নানা দিক বিশ্লেষণ করে চূড়ান্ত বাছাইয়ে যারা উত্তীর্ণ হবে তারা বাফুফের এলিট একাডেমিতে থাকবে। ’

বাফুফের সহ-সভাপতি ও ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান হিসেবে ৩৪ ফুটবলারের হাতে ইয়েস কার্ড তুলে দেন আতাউর রহমান ভূঁইয়া মানিক। বাফুফের টেকনিক্যাল ডিরেক্টর সাইফুল বারী টিটু বলেন, ‘আগামী এক মাস এদেরকে বিশেষ ট্রেনিং করানো হবে। পজিশন ও নানা দিক বিশ্লেষণ করে চূড়ান্ত বাছাইয়ে যারা উত্তীর্ণ হবে তারা বাফুফের এলিট একাডেমিতে থাকবে। ’

বাফুফের এলিট একাডেমিতে ৪০-এর ওপর ফুটবলার রয়েছে। এদের অনেকের বয়স এখন বিশের কাছাকাছি। তাদের ছেড়ে দেওয়ার পরিকল্পনা রয়েছে ফেডারেশনের। এলিট একাডেমির ফুটবলাররা বিসিএল খেলার পর কিছুদিন ছুটিতে রয়েছেন। ছুটি থেকে ফেরার পর তাদেরও পরীক্ষা হওয়ার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৪
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।