ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

ফুটবল

ফোর্বসের তালিকায় সর্বোচ্চ আয় করা ক্রীড়াবিদ রোনালদো, তিনে মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৪ ঘণ্টা, মে ১৭, ২০২৪
ফোর্বসের তালিকায় সর্বোচ্চ আয় করা ক্রীড়াবিদ রোনালদো, তিনে মেসি

গত এক বছরে ২৬ কোটি মার্কিন ডলার আয় করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। তাতেই যুক্তরাষ্ট্রের বিখ্যাত ম্যাগাজিন ফোর্বসের সর্বোচ্চ আয় করা ক্রীড়াবিদের তালিকায় চতুর্থবারের মতো শীর্ষে থাকলেন ৩৯ বছর বয়সী এই ফরোয়ার্ড।

গত বছরে এই তালিকায় শীর্ষে ছিলেন তিনি।

তবে পেছনে নেমেছেন রোনালদোর চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি। তাকে টপকে দুইয়ে আছেন স্প্যানিশ গলফার জন রাম। বছরে তার আয় ২১.৮ কোটি মার্কিন ডলার। সে তুলনায় অনেকটাই কম মেসির। গত এক বছরে সাড়ে ১৩ কোটি ডলার আয় করেছেন তিনি।

ফোর্বসের তালিকায় এই প্রথম সেরা দশে থাকা সব অ্যাথলেটই বছরে ১০ কোটি ডলারের বেশি আয় করেছেন। তাদের সম্মিলিত আয় ১৩৮ কোটি মার্কিন ডলার। রোনালদো-মেসি ছাড়াও এই তালিকায় যথাক্রমে ছয়, সাত ও আটে আছেন- কিলিয়ান এমবাপ্পে (১১ কোটি ডলার), নেইমার (১০.৮ কোটি) ও করিম বেনজেমা (১০.৬ কোটি)।

রোনালদো ২৬ কোটির মধ্যে ২০ কোটি ডলারই পেয়েছেন আল নাসরের কাছ থেকে। মাঠের বাইরে বিজ্ঞাপন ও অন্যান্য কিছু তাকে তার আয় ছিল ৬ কোটি ডলার। মাঠ  থেকে অবশ্য মাঠের বাইরে মেসির আয় বেশি। ফুটবল খেলে তিনি পারিশ্রমিক পেয়েছেন সাড়ে ৬ কোটি ডলার। আর মাঠের বাইরে থেকে আয় করেছেন ৭ কোটি ডলার।  

বাংলাদেশ সময়: ১৩২১ ঘণ্টা, মে ১৭, ২০২৪
এএইচএস


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।