ঢাকা, সোমবার, ১১ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

ফুটবল

লিভারপুল ছাড়ছেন থিয়াগো-মাতিপ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, মে ১৭, ২০২৪
লিভারপুল ছাড়ছেন থিয়াগো-মাতিপ

মৌসুমের শেষদিকে এসে লিভারপুলে বাজছে বিদায়ের সুর। অলরেডদের ইতিহাসের অন্যতম সেরা কোচ ইয়ুর্গেন ক্লপ বিদায়ের ঘোষণা দিয়ে রেখেছেন আগেই।

এবার যোগ হলো আরও দুই নাম- মিডফিল্ডার থিয়াগো আলকান্তারা ও ডিফেন্ডার হুয়েল মাতিপ।  

আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে লিভারপুল।  

স্পেন জাতীয় দলের সাবেক তারকা থিয়াগো ২০২০ সালে বায়ার্ন মিউনিখ থেকে লিভারপুলে পাড়ি জমান। এরপর ঐতিহ্যবাহী ইংলিশ ক্লাবটির জার্সিতে ৯৮ ম্যাচ খেলেছেন ৩৩ বছর বয়সী মিডফিল্ডার। অন্যদিকে ২০১৬ সালে জার্মান ক্লাব শালকে থেকে লিভারপুলে যোগ দেওয়ার পর এই ক্লাবের হয়ে ২০১ ম্যাচ খেলেছেন মাতিপ। এই সময়ে ১১টি গোল করেছেন তিনি।

এ মৌসুমে ইনজুরির কারণে মাঠে অনিয়মিত হয়ে পড়েছিলেন মাতিপ ও থিয়াগো। এর মধ্যে সেন্টার-ব্যাক মাতিপ ডিসেম্বরে ফুলহামের বিপক্ষে খেলার সময় লিগামেন্টে চোট পান। আর সাবেক বার্সেলোনা তারকা থিয়াগো এ মৌসুমের প্রথম ছয় মাস কোমরের সমস্যায় মাঠের বাইরে ছিলেন। গত ফেব্রুয়ারিতে আর্সেনালের বিপক্ষে ম্যাচ দিয়ে মাঠে ফিরলেও ফের মাংসপেশীতে সমস্যা দেখা দেয় তার।  

২০১৯ চ্যাম্পিয়নস লিগ জেতা লিভারপুল দলের অন্যতম সদস্য ছিলেন ক্যামেরুনের সাবেক ফুটবলার মাতিপ। যে আসরে ফাইনালে টটেনহামের বিপক্ষে দলের দ্বিতীয় গোলটিতে সহায়তা করেছিলেন তিনি। পরের বছর প্রিমিয়ার লিগের শিরোপা জেতার স্বাদও পান মাতিপ, যা ৩০ বছরে লিভারপুলের প্রথম লিগ জয়।  

২০২২ সালে রেডদের হয়ে এফএ কাপ ও ইএফএল কাপ জিতেছেন মাতিপ ও থিয়াগো দুজনেই। ওই মৌসুমে মাত্র ১ পয়েন্টের জন্য ম্যানচেস্টার সিটির কাছে লিগ শিরোপা হাতছাড়া হয় লিভারপুলের। এরপর চ্যাম্পিয়নস লিগের ফাইনালে রিয়াল মাদ্রিদের কাছে হারে ক্লপবাহিনী।  

এবার এখন পর্যন্ত লিগে লিভারপুলের অবস্থান তৃতীয়। এবার শিরোপা জেতার সম্ভাবনাও নেই। আগামী রোববার অ্যানফিল্ডে উলভসের বিপক্ষে মৌসুমে নিজেদের শেষ ম্যাচ খেলবে লিভারপুল। এই ম্যাচ দিয়েই বিদায় নেবেন ক্লপ, মাতিপ ও থিয়াগো।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, মে ১৭, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।