ঢাকা, সোমবার, ১১ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

ফুটবল

জাভিকে ছাঁটাই করার কথা ভাবছে বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৮ ঘণ্টা, মে ১৭, ২০২৪
জাভিকে ছাঁটাই করার কথা ভাবছে বার্সেলোনা

ক্লাবের বাজে পারফরম্যান্সের কারণে গত জানুয়ারিতেই মৌসুম শেষে বার্সেলোনা ছাড়ার ঘোষণা দিয়েছিলেন জাভি হের্নান্দেস। গত মাসে তিনি নেন ইউটার্ন, জানান কাতালানদের সঙ্গেই থাকছেন।

কিন্তু এবার জানা গেল ভিন্ন খবর, মৌসুম শেষে তাকে ছাটাই করার কথা ভাবছে ক্লাবই।  

এক প্রতিবেদনে বিবিসি আজ বিষয়টি জানায়। শুধু তাই নয়, পরবর্তী কোচ হিসেবে কে থাকবেন তাও ঠিক করে রেখেছে বলে জানায় সংবাদমাধ্যমটি। বর্তমানে বার্সা ‘বি’ দলের কোচ রাফায়েল মারকেস পরবর্তী কোচ হিসেবে হওয়ার জোর সম্ভাবনা রয়েছে।  

গতকাল আলমেরিয়ার বিপক্ষে ২-০ ব্যবধানে জয়লাভ করে বার্সেলোনা। দলের জয়ে জাভি খুশি থাকলেও কঠিন পরিস্থিতির কথা মনে করিয়ে দেন তিনি। তাদের প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের পাশাপাশি ইউরোপিয়ান ক্লাবের বিপক্ষে প্রতিযোগিতা করা যে কঠিন হয়ে পড়েছে সেটিও উল্লেখ করেন বার্সা কোচ। সঙ্গে হাল না ছাড়ার কথাও জানান তিনি।  

ম্যাচ শেষে জাভি বলেন, ‘আমার মনে হয় সমর্থকদের বুঝা উচিত যে বর্তমানে রিয়াল মাদ্রিদ ও ইউরোপের ক্লাবগুলোর বিপক্ষে অর্থনৈতিকভাবে প্রতিযোগিতা করা কঠিন হয়ে দাঁড়িয়েছে। আমাদের এসব কিছুর সঙ্গে খাপ খাইয়ে চলতে হচ্ছে। এটা মানে এই না যে, আমরা শিরোপা জয়ের জন্য চেষ্টা করছি না। বার্সেলোনার বর্তমান অবস্থা এটিই। ’

২০২১ সালে কাতারের ক্লাব আল সাদ থেকে বার্সেলোনায় যোগ দেন জাভি। ২০২২-২৩ মৌসুমে তার অধীনে দল জেতে লিগ শিরোপা। এরপর থেকে দিন দিন খারাপ হতে থাকে পারফরম্যান্স। চলতি মৌসুমে পিএসজির কাছে হেরে তাদের বিদায় নিতে হয় চ্যাম্পিয়ন্স লিগ থেকে। বাজে ফর্মে তারা খুঁইয়েছে লিগ শিরোপাও।

বাংলাদেশ সময়: ১৮৪৭ ঘণ্টা, মে ১৭, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।