ঢাকা, সোমবার, ১১ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

ফুটবল

লিভারপুলের কোচ তিনিই হচ্ছেন, নিশ্চিত করলেন স্লট

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, মে ১৭, ২০২৪
লিভারপুলের কোচ তিনিই হচ্ছেন, নিশ্চিত করলেন স্লট

ইয়ুর্গেন ক্লপের বিদায়ের পর লিভারপুলের প্রধান কোচ কে হচ্ছেন, তা নিয়ে ধোঁয়াশা অবশেষে কাটলো। ফেইনুর্ডের কোচ আর্নে স্লট জানিয়ে দিলেন, অলরেডদের পরবর্তী কোচ হচ্ছেন তিনিই।

২০১৫ সালের অক্টোবর থেকে লিভারপুলের ডাগআউট সামলেছেন ক্লপ। এরপর ঐতিহ্যবাহী ইংলিশ ক্লাবটিকে জিতিয়েছেন প্রিমিয়ার লিগ, চ্যাম্পিয়নস লিগ, এফএ কাপ এবং ইএফএলের দুই শিরোপা। তবে এত সাফল্য সত্ত্বেও এ বছরের জানুয়ারিতে ক্লাব ছাড়ার ঘোষণা দেন এই জার্মান কোচ।  

ক্লপের ঘোষণার পর থেকেই নতুন কোচের সন্ধানে নামে লিভারপুল কর্তৃপক্ষ। ক্লপের উত্তরসূরির সম্ভাব্য তালিকায় অনেকের নাম শোনা গেলেও সবচেয়ে বেশি সম্ভাবনা ছিল স্লটেরই। কারণ ফেইনুর্ডের সঙ্গে স্লটের ব্যাপারে আলোচনা অনেকদূর এগিয়ে নিয়েছিল লিভারপুল। এবার স্লট নিজেই জানিয়ে দিলেন, কথাবার্তা চূড়ান্ত; অ্যানফিল্ডেই যাচ্ছেন তিনি। তবে লিভারপুল এখনও এ ব্যাপারে আনুষ্ঠানিক কোনো ঘোষণা দেয়নি।

আজ শুক্রবার সংবাদমাধ্যমকে স্লট বলেন, 'আমি নিশ্চিত করতে পারি যে, আমি আগামী বছর (মৌসুম) সেখানকার (লিভারপুলের) প্রশিক্ষক হতে যাচ্ছি। ' এর আগে ৪৫ বছর বয়সী স্লটের বিদায় নেওয়ার ব্যাপারটি আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করেছে ফেইনুর্ড। ডাচ ক্লাবটি সামাজিক যোগাযোগের মাধ্যমে এক পোস্টে লিখেছে, 'আর্নে স্লট যুগ শেষ হচ্ছে। চলো শেষ মুহূর্তগুলো উপভোগ করি। '

তিন বছর দায়িত্ব সামলে এই গ্রীষ্মে ফেইনুর্ড ছাড়ছেন স্লট। আগামী রোববার ক্লাবের ঘরের মাঠে হবে তার বিদায়ী ম্যাচ। ওইদিনই লিভারপুলের ডাগআউটে শেষবার দেখা যাবে ক্লপকেও। প্রিমিয়ার লিগের এ মৌসুমে নিজেদের শেষ ম্যাচে ওইদিন উলভসের বিপক্ষে ঘরের মাঠে খেলবে ক্লপের শিষ্যরা। ক্লপ বিদায় নেওয়ার পরেই লিভারপুলে শুরু হবে স্লট-যুগ।

২০২১ সালে ফেইনুর্ডের দায়িত্ব নেন স্লট। এরপর তার অধীনে ২০২২-২৩ মৌসুমের ডাচ লিগ শিরোপা জিতেছে ফেইনুর্ড। এবারের মৌসুমে অবশ্য তারা দ্বিতীয় স্থানে থেকে লিগ শেষ করছে। তবে জিতেছে ডাচ কাপ। এসব সাফল্য ছাড়াও লিভারপুলের স্লটকে কোচ হিসেবে বেছে নেওয়ার কারণ মূলত তার আক্রমণাত্মক ফুটবল স্টাইল, তার ব্যক্তিত্ব ও খেলোয়াড় তৈরি করার সামর্থ্য। তাকে ভাবা হচ্ছে, ক্লপের যোগ্য উত্তরসূরি।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, মে ১৭, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।