ঢাকা, সোমবার, ১১ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

ফুটবল

স্লটকে কোচ বানানোর ঘোষণা দিল লিভারপুল

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৫ ঘণ্টা, মে ২১, ২০২৪
স্লটকে কোচ বানানোর ঘোষণা দিল লিভারপুল

লিভারপুলে ইয়ুর্গেন ক্লপের উত্তরসূরি হচ্ছেন আর্নে স্লট; এই ক'দিনে একথা সবাই জেনে গেছে। স্লট নিজেও জানিয়ে দিয়েছিলেন, তিনি অ্যানফিল্ডেই যাচ্ছেন।

এবার আনুষ্ঠানিকভাবেই তাকে দায়িত্ব দেওয়ার ব্যাপারটি জানালো অলরেডরা।

গত রোববার রাতে প্রিমিয়ার লিগের শেষ দিনে লিভারপুলের ডাগআউটে শেষবার দেখা গেছে ক্লপকে। ওই রাতেই ডাচ লিগে ফেইনুর্ডের শেষ লিগ ম্যাচে দায়িত্ব সামলান স্লট। ম্যাচটি ৪-০ গোলে জিতে তাকে বিদায়ী উপহার দিয়েছে ডাচ লিগে দ্বিতীয় হওয়া ফেইনুর্ড। এর ২৪ ঘণ্টা পর স্লটকে কোচ বানানোর ঘোষণা দিল লিভারপুল। আগামী ১ জুন থেকে দায়িত্ব নেবেন তিনি।

সূত্রের বরাতে 'ইএসপিএন' জানিয়েছে, লিভারপুলের সঙ্গে স্লটের চুক্তির মেয়াদ তিন বছর। ২০২৬-২৭ মৌসুম শেষ না পর্যন্ত অ্যানফিল্ডে থাকবেন তিনি। তাকে আনতে এই মাসের শুরুর দিকে ফেইনুর্ডকে ৯.৪ মিলিয়ন পাউন্ড ক্ষতিপূরণ দিয়েছে লিভারপুল। কিন্তু বিষয়টি এতদিন গোপন রাখা হয়েছিল, যাতে ক্লপের বিদায়কে ঘিরে যে আবেগ বিরাজ করছিল, তা যেন স্লটের আগমনের খবরে ঢাকা না পড়ে যায়।

স্লট অবশ্য লিভারপুলের আনুষ্ঠানিক ঘোষণার অপেক্ষা করেননি। গত শুক্রবার ফেইনুর্ডে নিজের শেষ সংবাদ সম্মেলনে হাজির হয়ে জানিয়ে দেন, এই গ্রীষ্মেই লিভারপুলের দায়িত্ব নিতে যাচ্ছেন তিনি। মূলত ডাচ লিগে তার সাফল্যের কারণেই লিভারপুলের নজরে পড়েন স্লট। তার অধীনে ২০২২-২৩ মৌসুমে ডাচ লিগের শিরোপা জেতার পাশাপাশি ২০২২ সালে ইউরোপা কনফারেন্স লিগের ফাইনালে উঠেছিল ফেইনুর্ড। এবার অবশ্য দ্বিতীয় স্থানে থেকে লিগ শেষ করেছে তারা। তবে ঘরে তুলেছে ডাচ লিগের শিরোপা।

লিভারপুল আনুষ্ঠানিক ঘোষণা দেওয়ার পর প্রতিক্রিয়ায় স্লট বলেন, বিশ্বের অন্যতম সেরা ক্লাবের প্রস্তাব উপেক্ষা করা কঠিন। তিনি সমর্থন পাচ্ছেন নতুন শিষ্যদের কাছ থেকেও। ক্লপের বিদায়ের খবর প্রকাশ্যে আসার পর ক্লাবের সবচেয়ে বড় তারকা মোহামেদ সালাহর সৌদি প্রো লিগে পাড়ি জমানোর সম্ভাবনা জাগে। তার জন্য গত গ্রীষ্মেই ১৫০ মিলিয়ন পাউন্ডের প্রস্তাব দিয়েছিল আল-ইত্তিহাদ।  

এই মৌসুমেও আল-ইত্তিহাদ মিশরীয় ফরোয়ার্ডের জন্য নতুন প্রস্তাব দেওয়ার প্রস্তুতি নিচ্ছিল। কিন্তু সালাহ জানিয়ে দিয়েছেন, আরও এক মৌসুম লিভারপুলেই থাকছেন তিনি। যা স্লটের জন্য বড় ধরনের সুসংবাদ।

বাংলাদেশ সময়: ১০৫৫ ঘণ্টা, মে ২১, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।