ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

ফুটবল

হৃদয় উজাড় করে খেলো, শিষ্যদের বললেন অস্কার ব্রুজন

সিনিয়র করেসপন্ডেন্টস, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৮ ঘণ্টা, মে ২১, ২০২৪
হৃদয় উজাড় করে খেলো, শিষ্যদের বললেন অস্কার ব্রুজন

ময়মনসিংহ থেকে: স্বাধীনতা কাপ দিয়ে মৌসুম শুরু। এরপর রেকর্ড পঞ্চমবারের মতো বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবল শিরোপা জিতে বসুন্ধরা কিংস ইতিহাস গড়েছে।

এবার দলটা দাঁড়িয়ে আছে ফেডারেশন কাপের শিরোপার সামনে। প্রতিপক্ষ মোহামেডান স্পোর্টিং ক্লাব। তাদের হারাতে পারলেই ইতিহাস গড়ে ফেলবে বসুন্ধরা কিংস। প্রথমবারের মতো জিতবে ঘরোয়া ট্রেবল।  

তাই কোচ অস্কার ব্রুজন দলকে দিলেন ইতিহাস গড়ার টনিক, দিলেন হৃদয় উজাড় করে খেলার তাগিদ।  বসুন্ধরা কিংস বাংলাদেশ ফুটবলের সবচেয়ে গোছানো দল। অনুশীলন থেকে শুরু করে সব কিছুতেই আছে এর ছাপ। তারই ফল এই ইতিহাসের সামনে এসে দাঁড়ানো। তা গড়া হয়ে গেলে নিজেদের প্রমাণ করাও হয়ে যাবে, এমনটাই ভাবনা অস্কারের।

তিনি বলেন, ‘লম্বা একটা মৌসুম কঠোর পরিশ্রম, নিবেদন ও গোছানো অনুশীলনের পর আমরা এখানে এসে দাঁড়িয়েছি। কালকের ম্যাচটা আরও একটা সুযোগ আমাদের নিজেদেরকে প্রমাণ করার। ’

শেষ দুই মৌসুমে মোহামেডান আবারও ফিরে এসেছে বাংলাদেশ ফুটবলের স্পটলাইটে। ফেডারেশন কাপের বর্তমান চ্যাম্পিয়ন তারা। হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর গত আসরে চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনীকে টাইব্রেকারে হারিয়ে শিরোপা জেতে তারা। প্রিমিয়ার লিগের শেষ দেখাতেও অবশ্য তাদের হারিয়েছে বসুন্ধরা কিংস।  

তাই কাল ময়মনসিংহের রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে ফাইনালের আগে নিজেদের ওপর বিশ্বাসটাই রাখতে বললেন কিংস কোচ। তিনি বলেন, ‘আমরা নিজেদের ওপর বিশ্বাসটা রাখছি। একে অপরের ওপর বিশ্বাসটা রাখছি, টেকনিক্যাল, ট্যাকটিকাল ক্ষমতার ওপরও। আমাদের সবকিছু আমরা ঢেলে দেব কালকের এই ফাইনালে। ’

শিষ্যদের উজ্জীবিত করতে ব্রুজন বলেন, ‘আমরা আমাদের খেলোয়াড়দের বলেছি হৃদয় উজাড় করে খেলতে। মনোযোগ, একাগ্রতা নিয়ে খেলতে। ক্লাব আমাদের ওপর বিশ্বাস রাখছে। তাদের আস্থার প্রতিদান দিতে ক্লাবের লক্ষ্য পূরণের জন্য খেলব আমরা। ’

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, মে ২১, ২০২৪
এআর/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।