ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

ফুটবল

স্পেনের ইউরো দলে ফের্মিন, নেই আসেনসিও

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৭ ঘণ্টা, মে ২৭, ২০২৪
স্পেনের ইউরো দলে ফের্মিন, নেই আসেনসিও

লা মাসিয়া থেকে বার্সেলোনার মূল একাদশে এসে আলো ছড়ালেন। মৌসুমজুড়ে দারুণ পারফরম্যান্সের কারণে এবার ফের্মিন লোপেস জায়গা করে নিয়েছেন স্পেনের জাতীয় দলে।

উয়েফা ইউরোতে ডাক পেয়েছেন এই মিডফিল্ডার।

ইউরোর এবারের আসরকে সামনে রেখে আজ ২৯ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেন স্পেনের কোচ লুইস ডে লা ফুয়েন্তে। যেখানে জায়গা করে নিয়েছে ফের্মিন। প্রথমবারের মতো দলে জায়গা করে নিয়েছেন এই মিডফিল্ডার।  

সদ্য সমাপ্ত মৌসুমে বার্সেলোনার হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ফের্মিন গোল করেন ১১টি, যার ৮টি লা লিগায়। দলের শিরোপাহীন মৌসুমের শেষ ম্যাচে রোববার লিগে সেভিয়ার বিপক্ষে জয়সূচক গোলটি করেন তিনিই। এছাড়া চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের বিপক্ষেও দারুণ দক্ষতা দেখান এই তরুণ।  

ইউরোতে স্পেনের প্রাথমিক দলে সর্বমোট পাঁচ ফুটবলার জায়গা করে নিয়েছেন। ফের্মিন ছাড়াও রয়েছেন পাউ কুবারসি, লামিনে ইয়ামাল, পেদ্রি ও ফেররান তরেস। লা লিগা চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের তিনজন রয়েছেন দলে। তারা হলেন দানি কারভাহাল, নাচো ফের্নান্দেস ও হোসেলু।

আর প্রাথমিক এই দলে জায়গা হয়নি পিএসজি ফরোয়ার্ড মার্কো আসেনসিওর। এছাড়া চোটে থাকার কারণে গাভিও নেই দলে। এছাড়া পেদ্রো পোরো ও মিগুয়েল গুতিয়ারেসও ছিটকে গেছেন দল থেকে।

আগামী ১৫ জুন জার্মানির বার্লিনে নিজেদের প্রথম ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে মাঠে নামবে স্পেন। এবারের আসরে ‘বি’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ ইতালি ও আলবেনিয়া।

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, মে ২৭, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।