ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

ফুটবল

জোড়া গোলে রোনালদোর জোড়া রেকর্ড 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৪ ঘণ্টা, মে ২৮, ২০২৪
জোড়া গোলে রোনালদোর জোড়া রেকর্ড 

রেকর্ড গড়া-রেকর্ড ভাঙায় ক্রিস্টিয়ানো রোনালদো যে নতুন নয়, তা কারও অজানা নয়। ইংলিশ প্রিমিয়ার লিগ থেকে শুরু করে লা লিগা, সিরি আ’র পর সৌদি লিগে যোগ দিয়েও রেকর্ড গড়ে যাচ্ছেন পর্তুগিজ তারকা।

তারই ধারাবাহিকতায় গতকাল আল ইত্তিহাদের বিপক্ষে জোড়া গোল করে গড়েছেন দারুণ এক রেকর্ড।  

সৌদি প্রো লিগের শেষ দিনে গতকাল আল ইত্তিহাদকে ৪-২ গোলে হারায় আল নাসর। দুই অর্ধে দুটি গোল করে সৌদি ফুটবল ইতিহাসে নাম লেখান রোনালদো। সর্বমোট ৩৫ গোল করে এই লিগের ৪৮ বছরের ইতিহাসে সর্বোচ্চ গোলস্কোরার বনে গেলেন তিনি। আগের রেকর্ডটি মরক্কোর ফরোয়ার্ড আব্দেররাজ্জাক হামাদাল্লাহর। ২০১৮-১৯ মৌসুমে আল নাসরের হয়ে ৩৪ গোল করেছিলেন তিনি।  

লিগের সর্বোচ্চ গোলস্কোরের পাশাপাশি আরেকটি অনন্য কীর্তি গড়েছেন পর্তুগিজ মহাতারকা। ভিন্ন চারটি লিগের সর্বোচ্চ গোলস্কোরার হওয়া প্রথম ফুটবলার তিনিই। ইউরোপের তিন শীর্ষ লিগ, ইংলিশ প্রিমিয়ার লিগ, লা লিগা ও সিরি আ হয়ে সৌদি প্রো লিগেও তিনি গোলের তালিকায় সবার ওপরে নিজেকে রাখলেন।

রেকর্ড গড়ার ম্যাচে শুরুর দিকে অবশ্য হতাশ হতে হয় রোনালদোকে। পরপর দুইবার জালে বল পাঠালেও অফসাইডের কারণে বাতিল হয়। প্রথমার্ধের শেষদিকে গিয়ে অবশেষে সফল হন। মোহাম্মেদ আল-ফাতিলের লম্বা পাস থেকে বুক দিয়ে বল নামিয়ে বক্সের ভেতরে ঢুকে লক্ষ্যভেদ করেন তিনি। ৬৯তম মিনিটে কর্নার থেকে হেডে দ্বিতীয় গোলটি করেন পর্তুগিজ তারকা।

এই দুই অসাধারণ কীর্তি গড়ে উচ্ছ্বসিত রোনালদো। জানালেন রেকর্ড তাকে ফলো করে, তিনি নয়। ম্যাচশেষে টুইটারে এক পোস্টে পর্তুগিজ ফরোয়ার্ড বলেন, ‘আমি রেকর্ডের পেছনে ছুটি না। বরং রেকর্ড আমার পেছনে ছুটে। ’

বাংলাদেশ সময়: ১০৫৪ ঘণ্টা, মে ২৮, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।