ঢাকা, বুধবার, ৮ শ্রাবণ ১৪৩১, ২৪ জুলাই ২০২৪, ১৭ মহররম ১৪৪৬

ফুটবল

এরিকসনের গোলে ডেনমার্কের ড্র, ইংল্যান্ডকে জেতালেন বেলিংহাম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩২৯ ঘণ্টা, জুন ১৭, ২০২৪
এরিকসনের গোলে ডেনমার্কের ড্র, ইংল্যান্ডকে জেতালেন বেলিংহাম

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে ফেরার ম্যাচে গোলের দেখা পেয়েছেন ক্রিস্টিয়ান এরিকসেন। তার বিশেষ ওই গোলে স্লোভেনিয়ার বিপক্ষে ড্র নিয়ে মাঠ ছেড়েছে ডেনমার্ক।

অন্যদিকে আসরে নিজেদের প্রথম ম্যাচে সার্বিয়াকে হারিয়েছে ইংল্যান্ড। ইংলিশদের একমাত্র গোলটি করেছেন রিয়াল মাদ্রিদ তারকা জুড বেলিংহাম।

২০২১ ইউরোতে ফিনল্যান্ডের বিপক্ষে ডেনমার্কের প্রথম ম্যাচে স্ট্রোক করে মাঠে পড়ে গিয়েছিলেন এরিকসেন। পরে এইসিডি (ইম্পান্টেবল কার্ডিওভার্টার ডেফিবিলেটর) করে প্রতিযোগিতামূলক ফুটবলে ফেরেন এই ডেনিশ মিডফিল্ডার। বর্তমানে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে খেলা এই তারকা ফুটবলার আজ দারুণ সব আক্রমণে নেতৃত্ব দেন তিনি। পেয়ে যান গোলের দেখাও।  ১৭তম মিনিটে সতীর্থের ফ্লিকে বল পেয়ে বুলেটগতিতে জালের ঠিকানায় পাঠিয়ে দেন তিনি।

পুরো ম্যাচে স্পষ্ট আধিপত্য দেখালেও ব্যবধান বাড়াতে পারেনি ডেনমার্ক। উল্টো স্টুটগার্টের মাঠে ঢালাও সমর্থন পাওয়া স্লোভেনিয়া ৭৭তম মিনিটে ফেরে সমতায়। তাদের সস্তির গোলটি এনে দেন ডিফেন্ডার এরিক জানজা। যে গোলেই নির্ধারিত হয়ে যায় ম্যাচের ভাগ্য। এর মাধ্যমে ভালোভাবে আসর শুরু করার আশা শেষ হয় ডেনমার্কের। ফলে ১-১ গোলে শেষ ম্যাচ হয়।

রাতের আরেক ম্যাচে সার্বিয়াকে ১-০ ব্যবধানে হারিয়েছে ইংল্যান্ড। প্রথমার্ধে বেলিংহামের হেডে করা গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে ইংলিশরা। ম্যাচের নিয়ন্ত্রণ ছিল তাদের হাতেই। ১৩তম মিনিটেই গোল করেন বেলিংহাম। পরের সময়টুকুতে রক্ষণ সামলে রাখতে সক্ষম হয় দুই দলই। কিন্তু বেলিংহামের ওই গোলেই তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে গ্যারি সাউথগেটের শিষ্যরা।  

বাংলাদেশ সময়: ০৩২৯ ঘণ্টা, জুন ১৭, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।