ঢাকা, সোমবার, ১৬ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ফুটবল

ব্রাজিলের সামনে ‘কঠিন চ্যালেঞ্জ’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, জুন ২৮, ২০২৪
ব্রাজিলের সামনে ‘কঠিন চ্যালেঞ্জ’

কোপা আমেরিকায় ব্রাজিলের শুরুটা হয় বিবর্ণ। কোস্টা রিকার বিপক্ষে গোলশূন্য ড্র দিয়ে আসর শুরু করে তারা।

যদিও সামনে আরও দুই ম্যাচ বাকি তাদের। তবে কঠিন চ্যালেঞ্চের মুখেই রয়েছে দলটি। তাই আগামীকাল প্যারাগুয়ের বিপক্ষে ম্যাচে তাদের জয়ের গুরুত্ব অনেক বেশি।

চোট নিয়ে লড়াই করার কারণে এবারের আসরে খেলা হচ্ছে না দেশটির তারকা ফুটবলার নেইমার জুনিয়র। তার অনুপুস্থিতিতে নিজেদের সেরা খেলাটাও দিতে পারছে না ভিনিসিয়ুস-রদ্রিগোরা। কোস্টা রিকার বিপক্সে যদিও আক্রমণে ঝড় তোলে দলটি, তবে জালের দেখা পাওয়া হয়নি তাদের। ‘ডি’ গ্রুপের পয়েন্ট টেবিলের ‍দুইয়ে অবস্থান করলেও কোস্টারিকার অবস্থান তিনে থেকে একই। তাই আগামী ম্যাচটা সেলেসাওদের জন্য হয়ে উঠেছে ‘গুরুত্বপূর্ণ’।

এদিকে রিয়াল মাদ্রিদের হয়ে দারুণ এক মৌসুম কাটানো ভিনিসিয়ুসকে ধরা হচ্ছে ব্যালন ডি’অরের অন্যতম দাবিদার হিসেবে। কিন্তু জাতীয় দলে নিজের নাম নিয়ে সুবিচার করতে পারছেন না এই ফরোয়ার্ড। সাদা জার্সিতে করা সেই অসাধারণ পারফরম্যান্স জাতীয় দলের হয়ে করতে পারছেন না। বিষয়টি নিয়ে হতাশ কোচ দরিভালও।

ম্যাচ শেষে তিনি বলেছিলেন, ‘আমরা তাকে (ভিনি) উইংয়ে চেষ্টা করিয়েছি কিন্তু সফল হইনি। এরপর ভেতরে নিয়ে এলাম এবং তবু কোনো পথ খুঁজে পাইনি। তাকে খুব ভালোভাবে মার্ক করে রেখেছিল। আমরা উপায় খুঁজে বের করতে চেয়েছিলাম। যেকারণে পরিবর্তন আনি। আমরা কয়েকটি কৌশল ব্যবহার করে অনেক সুযোগ তৈরি করি কিন্তু শেষ পর্যন্ত সাফল্য পাইনি। ’

খেলার ৭১ মিনিটে ভিনিসিয়ুসকে তুলে এনদ্রিককে নামিয়েও কাজ হয়নি। সেন্টার ফরোয়ার্ড পজিশনে সেভাবে বলের যোগান না পাওয়ায় এদিন আর চমক দেখাতে পারেননি এই তরুণ। সঙ্গে রদ্রিগো, রাফিনিয়া, সাভিওদের চেষ্টাও বৃথা গেছে। কোস্টারিকার মতো প্যারাগুয়ে ও কলোম্বিয়াও হয়তো রক্ষণে ‘লো ব্লক’ কৌশল বেছে নেবে। তাই ভিনিসিয়ুস-রদ্রিগোদের সামনে এখন গোলের পথ খুঁজে বের করার বড় চ্যালেঞ্জ।

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, জুন ২৮, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।