ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

ফুটবল

মেসির সঙ্গে ‘তুলনা হবে’ বলেই ছবিটি লুকিয়ে রাখা হয়েছিল : ইয়ামাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৩ ঘণ্টা, জুলাই ১৩, ২০২৪
মেসির সঙ্গে ‘তুলনা হবে’ বলেই ছবিটি লুকিয়ে রাখা হয়েছিল : ইয়ামাল

লামিন ইয়ামাল তখন কেবল ৬ মাসের শিশু। তাই কোনো কিছু বোঝার তো প্রশ্নই আসে না।

লিওনেল মেসিও তখন মহাতারকায় পরিণত হননি। সেদিন দুজনকেই একফ্রেমে এনেছিল কাতালান পত্রিকা দিয়ারো স্পোর্ত। ইউনিসেফের সঙ্গে যৌথ উদ্যোগে একটি চ্যারিটি ক্যালেন্ডারের জন্য ছবি তুলেছিল তারা। যদিও ছবিটি এতোদিন লুকিয়েই রাখা হয়েছিল।

যেখানে দেখা যায় ইয়ামালকে গোসল করাচ্ছেন মেসি, পাশেই দাঁড়িয়ে আছেন ইয়ামালের মা শেইলা ইবানা। সেই ছবি সম্প্রতি ভাইরাল হয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে। কেননা লিওনেল মেসি যেখানে নিজেকে সর্বজয়ী ফুটবলারের কাতারে পরিণত করেছেন, সেখানে ইয়ামাল দিচ্ছেন নিজের আগমনী বার্তা। মাত্র ১৬ বছর বয়সেই বড় মঞ্চ কাঁপাচ্ছেন তিনি, রাখছেন অবিশ্বাস্য ছাপ। কেউ কেউ তো আবার পরবর্তী মেসি হিসেবেই ধরে নিচ্ছেন তাকে।   

মেসির সঙ্গে ছবিটি নিয়ে ইয়ামাল বলেন, ‘অবশ্যই, ছবিটি যখন তোলা হয়েছিল, সেই বয়সে আমার বোঝার জ্ঞান হয়নি। আমার বাবা সেভ করে রেখেছিলেন সেই ছবি এবং তা কখনো প্রকাশ্যে আসেনি, কারণ আমরা চাইনি মেসির সঙ্গে তুলনা করা হোক। খেলাটির সেরা খেলোয়াড়ের সঙ্গে তুলনা হলে কেউই হয়তো বিরক্ত হবে না। কিন্তু বিষয়টা নিজের পক্ষে নাও যেতে পারে কারণ আমি কখনোই তার মতো হতে পারব না। ’

লা মাসিয়া একাডেমিতে বেড়ে ওঠা ইয়ামালের পেশাদার ফুটবলে অভিষেক হয় গত বছরই। গত মৌসুমে বার্সেলোনার হয়ে ৫০টিরও বেশি ম্যাচ খেলে ফেলেছেন তিনি। অসাধারণ পারফরম্যান্সে জায়গা করে নেন জাতীয় দলে। শুধু তা-ই নয়, ইউরোর মতো বড় মঞ্চে তাকে নিয়মিত শুরুর একাদশে রাখছেন স্পেন কোচ লুইস দে লা ফুয়েন্তে। সেমিফাইনালে ফ্রান্সের বিপক্ষে বক্সের বাইরে থেকে দারুণ এক গোলে ইতিহাস লিখে ফেলেন ইয়ামাল। ইউরোর ইতিহাসে তার চেয়ে কম বয়সে গোলের দেখা পায়নি আর কোনো ফুটবলার।

বাংলাদেশ সময়: ০০৫৯ ঘণ্টা, জুলাই ১৩, ২০২৪
এএইচএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।