ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

ফুটবল

গোল সমান থাকলে কে পাবেন ইউরোর গোল্ডেন বুট?

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৬ ঘণ্টা, জুলাই ১৩, ২০২৪
গোল সমান থাকলে কে পাবেন ইউরোর গোল্ডেন বুট?

ইউরোর গত আসরে সর্বোচ্চ গোলদাতা ছিলেন দুজন। তবে সমান পাঁচটি গোল করলেও চেক প্রজাতন্ত্রের পাত্রিক শিককে ছাপিয়ে গোল্ডেন বুট জিতে নেন পর্তুগালের ক্রিস্টিয়ানো রোনালদো।

তা নিয়ে প্রচুর সমালোচনার মুখে পড়েছিল উয়েফা।

তবে এবারের আসরে তেমনটা হবে না। গোল সমান থাকলে গোল্ডেন বুট ভাগাভাগি করা দেওয়া হবে বলে জানিয়েছে উয়েফা। আগামীকাল শিরোপার লড়াইয়ে মুখোমুখি হবে স্পেন-ইংল্যান্ড। এর আগ পর্যন্ত এবারের আসরে তিনটি গোল করে সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষে আছেন ৬ ফুটবলার।

হ্যারি কেইন (ইংল্যান্ড), দানি অলমো (স্পেন), কোডি গাকপো (নেদারল্যান্ডস), জর্জেস মিকাউতাদজে (জর্জিয়া), জামাল মুসিয়ালা (জার্মানি) ও ইভান শ্রাঞ্জ (স্লোভাকিয়া) আছেন।  তবে এর মধ্যে কেবল কেইন ও  অলমোই কেবল গোল সংখ্যা বাড়ানোর সুযোগ পাচ্ছেন শেষবারের মতো। সুযোগ আছে দুটি গোল করা  জুড বেলিংহ্যাম ও ফাবিয়ান রুইসেরও। তবে কেউ যদি তিন গোলের মাইলফলককে ছাড়িয়ে যেতে না পারেন তাহলে গোল্ডেন বুট ভাগাভাগি করে দেওয়া হবে।  

গত আসরে পাত্রিক শিকের সমান পাঁচ গোল করেও নামের পাশে একটি অ্যাসিস্ট থাকায় গোল্ডেন বুট পান রোনালদো। শিকের কোনো অ্যাসিস্ট ছিল না সেই আসরে।

এদিকে, তিন গোল নিয়ে ২০১২ সালের আসরে গোল্ডেন বুট জিতেছিলেন স্পেনের ফার্নান্দো তোরেস। সেবার তার সমান গোল ছিল জার্মানির মারিও গোমেজ ও রাশিয়ার আলান জোগেবেরও। কিন্তু তোরেস তাদের চেয়ে কম সময় খেলে তিন গোল করায় জিতে নেন গোল্ডেন বুট।

বাংলাদেশ সময়: ১৩১৪ ঘণ্টা, জুলাই ১৩, ২০২৪
এএইচএস 


 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।